রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৮:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
লাখো ভক্তের অশ্রুসিক্ত ভালোবাসায় চিরনিদ্রায় শায়িত পাগল হাসান স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ত্রিপুরা সম্প্রদায়কে ঐক্যবদ্ধভাব কাজ করার আহ্বান—- পার্বত্য মন্ত্রী শ্রীমঙ্গলে অনুশীলন চক্রের বৈশাখী উৎসব সমাপ্ত জাতিসংঘে পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নের অগ্রগতি তুলে ধরলেন বাংলাদেশ প্রতিনিধি দল ধান কেটে উৎসবের উদ্বোধন করলেন কৃষি মন্ত্রী ড. আব্দুস শহীদ ওয়াশিংটন বাংলাদেশ দূতাবাসে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত ওয়েলস আওয়ামী লীগের উদ্যোগে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত রাণীশংকৈলে প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ঘুষ, দূর্নীতি, অনিয়ম ও তদবির বানিজ্য বরদাশত করা হবে না ছাতকে সড়ক দুর্ঘটনায় সঙ্গীত শিল্পী পাগল হাসান সহ নিহত ২

ন্যাটো ও রাশিয়ার মধ্যে যুদ্ধ বাধতে পারে

আর্ন্তজাতিক ডেস্ক
  • খবর আপডেট সময় : মঙ্গলবার, ৩০ মে, ২০২৩
  • ৬৪ এই পর্যন্ত দেখেছেন

চেক সশস্ত্র বাহিনীর চিফ অব জেনারেল স্টাফ জেনারেল কারেল রেহকা বলেছেন, ন্যাটো এবং রাশিয়ার মধ্যে সম্ভাব্য যুদ্ধ বিশ্বের মধ্যে সবচেয়ে ভয়ংকর হতে পারে। এ যুদ্ধ অসম্ভব নয়।

নভিনকে ডট সিজেড ওয়েবসাইট জানায়, সোমবার চেক পার্লামেন্টে এক সম্মেলনে রেহকা বলেন, ‘আমরা রাশিয়া এবং উত্তর আটলান্টিক জোটের (ন্যাটো) মধ্যে যুদ্ধকে সবচেয়ে খারাপ পরিস্থিতি হিসেবে দেখি, কিন্তু এটা অসম্ভব নয়। এ যুদ্ধ হতে পারে।

রেহকার মতে, চেক সশস্ত্র বাহিনী একটি উচ্চ প্রযুক্তিগতভাবে উন্নত প্রতিপক্ষ রাশিয়ার সঙ্গে সম্ভাব্য সহিংস যুদ্ধের জন্য প্রস্তুত হওয়ার চেষ্টা করছে। কারণ ‘রাশিয়া বর্তমানে (উত্তর আটলান্টিক) জোটের সঙ্গে একটি সংঘাতের দিকে যাচ্ছে।

তিনি বলেন, একটি সম্ভাব্য শত্রুর সঙ্গে সংঘাত মোকাবিলায় বাধ্যবাধকতাগুলোর জন্য ন্যাটোর আগে চেক প্রজাতন্ত্রকে সক্রিয়ভাবে অংশগ্রহণ করতে হবে।

তিনি বলেন, ইউক্রেনের পরিস্থিতির পরিপ্রেক্ষিতে, রাশিয়ার জ্বালানি সরবরাহের ওপর অবিলম্বে নির্ভরতা কাটিয়ে উঠতে বিশেষ মনোযোগ দিয়ে দেশের জাতীয় নিরাপত্তা জোরদার করা দরকার।

তিনি সম্মেলনে অংশগ্রহণকারীদের টেলিযোগাযোগের ক্ষেত্রে চীনের ওপর খুব বেশি নির্ভরশীল হওয়ার হুমকি সম্পর্কে সতর্ক করেন।

নিউজ/এম.এস.এম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102