রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৪:২১ অপরাহ্ন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

যুক্তরাষ্ট্রের ভিসা নীতিতে বিএনপির গলা বসে গেছে

নিজস্ব প্রতিবেদক
  • খবর আপডেট সময় : শনিবার, ২৭ মে, ২০২৩
  • ৬৩ এই পর্যন্ত দেখেছেন

যুক্তরাষ্ট্রের নতুন ভিসানীতি নিয়ে শেখ হাসিনার মাথা ব্যাথা নেই মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমেরিকা যে ভিসানীতি প্রকাশ করেছে তাতে, নির্বাচনে বাধা দিলে খবর আছে। সেজন্য বিএনপি নতুন কৌশল নিয়েছে। আমেরিকার ভিসানীতিতে বিএনপির গলা বসে গেছে, মুখ শুকিয়ে গেছে। তিনি বলেন, আমরা সুষ্ঠু নির্বাচন করবো। তাতে বাইরের কে ভিসানীতি দিলো, কে নিষেধাজ্ঞা দিলো এই নিয়ে আওয়ামী লীগ ও শেখ হাসিনার কোনো মাথাব্যথা নেই।

শনিবার (২৭ মে) বিকেলে রাজধানীর মধ্য বাড্ডা লুৎফর টাওয়ারের সামনে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত প্রতিবাদ সমাবেশে এসব কথা বলেন তিনি। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এসএম মান্নান কচির সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক মির্জা আযমসহ কেন্দ্রীয় ও মহানগর উত্তরের নেতারা।

ওবায়দুল কাদের বলেন, নাটক খেলা শুরু হয়ে গেছে। কেরানীগঞ্জে নাটক, খাগড়াছড়িতেও নাটক। নাটক বানাচ্ছে আওয়ামী লীগকে আক্রমণকারী হিসেবে সাজাতে এই নাটক। কেরানীগঞ্জে বিএনপির নাটক ধরা খেয়েছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নতুন ভিসানীতিতে আমেরিকা বলেছে- সুষ্ঠু নির্বাচনে যারাই বাধা দেবে তাদের ভিসা বন্ধ করে দিবে। এখানে আমাদের কিছুই নেই। সবশেষ গাজীপুরে সুষ্ঠু নির্বাচন করে দেখিয়ে দিয়েছি আমরা সুষ্ঠু নির্বাচন করবো। কাজেই বাইরে কে নিষেধাজ্ঞা দিলো, ভিসা বন্ধ করে দিলো তা নিয়ে শেখ হাসিনার মাথাব্যাথা নেই। আমরাতো নির্বাচন সুষ্ঠু করবো, অবাধ নিরপেক্ষ করবো। গাজীপুরে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছি। আসন্ন চারসিটি এবং আগামী নির্বাচনও সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ হবে।

তিনি আরো বলেন, মার্কিন নতুন ভিসানীতিতে আমাদের একটা লাভ হলো; এতোদিন বিএনপি নালিশ করেছে আমেরিকার দরবারে, নিষেধাজ্ঞা আসবে, নিষেধাজ্ঞা কই? নিষেধাজ্ঞা এখন তাদের বিরুদ্ধে নতুন ভিসানীতিতে, নির্বাচনে গোলমাল করলে ভাঙচুর, মানুষ পোড়ালে বাস পোড়ালে, যারাই জ্বালাওপোড়াও রাজনীতি করবে, আগুন সন্ত্রাস করবে, তারাই আজকে ভয় পাচ্ছে। আমরা অবাধ সুষ্ঠু নির্বাচন চাই, কাজেই কোনো দেশি-বিদেশি কাউকে আমরা ভয় পাই না। আমরা আমাদের নীতিতে অটল হয়ে নির্বাচন চাচ্ছি। খেলা হবে।

ওবায়দুল কাদের বলেন, সুষ্ঠু নির্বাচন তারা চায় না, তাই তাদের ভয় হচ্ছে। ফখরুল সাহেব, ভয় পাচ্ছেন কেন, নির্বাচনকে ভয় পাচ্ছেন কেন? আসলে তারা ভয় পাচ্ছে বঙ্গবন্ধু কণ্যা শেষ হাসিনাকে। তাদের সবচে বড় শত্রু শেষ হাসিনা জনগণের কাছে সবচে জনপ্রিয় নেতা।

নিউজ/এম.এস.এম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102