রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৪৯ অপরাহ্ন

নিউইয়র্কে পররাষ্ট্রমন্ত্রী

উন্নয়নের সব সূচকে বাংলাদেশের অর্জন অভূতপূর্ব

কূটনৈতিক প্রতিবেদক
  • খবর আপডেট সময় : রবিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৬৬ এই পর্যন্ত দেখেছেন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, ‘বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আর্থ-সামাজিক উন্নয়নের প্রায় সব সূচকে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে।’

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল আয়োজিত ‘বাংলাদেশের উন্নয়নে প্রবাসীদের ভূমিকা’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এ সফলতা ও অগ্রযাত্রা যুক্তরাষ্ট্রে তুলে ধরে বাংলাদেশের ইতিবাচক ভাবমূর্তি আরও বাড়ানোর জন্য প্রবাসীদের প্রতি আহ্বান জানান।

যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতা, রেমিট্যান্স হাউজের প্রতিনিধিরা সভায় উপস্থিত ছিলেন। শনিবার (২৫ ফেব্রুয়ারি) সরকারি তথ্য বিবরণীতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, প্রবাসীদের সঙ্গে মতবিনিময়কালে ড. মোমেন ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে মহান ভাষা সংগ্রাম ও স্বাধীনতা সংগ্রামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের অবদানের কথা গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন। পররাষ্ট্রমন্ত্রী অবৈধপথে হুন্ডির মাধ্যমে টাকা পাঠানোর নেতিবাচক দিকগুলো তুলে ধরে বৈধপন্থায় রেমিট্যান্স পাঠানোর আহ্বান জানান।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102