শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৮:৪৯ পূর্বাহ্ন

র‌্যাগিংয়ের অভিযোগ

শাবিপ্রবি’র ৫ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক
  • খবর আপডেট সময় : বুধবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১০৬ এই পর্যন্ত দেখেছেন

সৈয়দ মুজতবা আলী আবাসিক হলে জুনিয়র শিক্ষার্থীদেরকে র‌্যাগিংয়ের অভিযোগে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগে ৫ শিক্ষার্থীকে সাময়িক বহিস্কার করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) প্রশাসন। তবে সাময়িক বহিষ্কৃতদের নাম জানা সম্ভব হয়নি।

বুধবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী।

ড. কামরুজ্জামান চৌধুরী বলেন, র‌্যাগিংয়ের শিকার এক শিক্ষার্থীর অভিযোগের প্রেক্ষিতে প্রাথমিক সত্যতা পাওয়ার ব্যবসায় প্রশাসন বিভাগের ৫ শিক্ষার্থীকে সাময়িক বহিস্কার করা হয়েছে। এছাড়া, ঘটনার বিস্তর তদন্তে ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. খায়রুল ইসলামকে আহ্বায়ক করে একটি তদন্ত কমিটি হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

অভিযোগকারী শিক্ষার্থীর বরাত দিয়ে প্রক্টর বলেন, সোমবার (২০ ফেব্রুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ মুজতবা আলী হলে ব্যবসায় প্রশাসন বিভাগের কয়েকজন শিক্ষার্থীকে র‌্যাগিং করেছে একই বিভাগের শিক্ষার্থীরা। তার মধ্য থেকে এক শিক্ষার্থী অভিযোগ দেয়। প্রাথমিকভাবে অভিযোগকারী শিক্ষার্থী পাঁচজনকে সনাক্ত করেছে। ঘটনার সঙ্গে আরো অনেকে জড়িত আছে।

এ বিষয়ে তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. খায়রুল ইসলাম বলেন, র‌্যাগিংয়ের অভিযোগের প্রেক্ষিতে অভিযোগকারী শিক্ষার্থীকে ডাকা হয়। তার কাছ থেকে র‌্যাগিংয়ে নেতৃত্বদানকারী ৫ শিক্ষার্থীর জড়িত থাকার প্রাথমিক সত্যতা মিলেছে। তদন্তসাপেক্ষে বিস্তারিত গণমাধ্যমে বলা হবে।

নিউজ/এম.এস.এম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102