রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত ম‌হিলা আওয়ামী লীগ নেত্রী সৈয়দা রা‌জিয়ার বসত ঘরে অগ্নিকাণ্ডে তত্বাবধায়ক নিহত গুণীজনদের সম্মানিত করা সকলের দায়িত্ব ও কর্তব্য- পার্বত্য প্রতিমন্ত্রী বাংলাদেশে ভ্যাকসিন সেন্টার স্থাপনে অক্সফোর্ড গ্রুপের সহযোগিতা চেয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মিডিয়া ব্যক্তিত্বদের সাথে বাংলাদেশ কনসাল জেনারেল এর মতবিনিময় অনুষ্ঠিত প্রতিভাবান অস্বচ্ছল খেলোয়াড়দের কল্যাণে প্রধানমন্ত্রী সবসময় সহানুভূতিশীল-পার্বত্য প্রতিমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে প্রত্যাবর্তন সংক্রান্ত এসওপি স্বাক্ষর সম্পন্ন উন্নয়নের গতি ত্বরান্বিত করতে প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করতে প্রধানমন্ত্রীর নির্দেশ শেখ হাসিনাকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন

ঠাকুরগাঁওয়ে

নানা আয়োজনে শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

বিজয় রায়, ঠাকুরগাঁও
  • খবর আপডেট সময় : বুধবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৯৫ এই পর্যন্ত দেখেছেন

ঠাকুরগাঁও জেলায় নানা আয়োজনের মধ্য দিয়ে শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। ২০ ফেব্রুয়ারি (সোমবার) রাত ১২.১ মিনিট থেকেই আওয়ামীলীগ , বিচার বিভাগ, ঠাকুরগাঁও জেলা প্রশাসন সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনারে পুস্পমাল্য অর্পন করা হয়।

এ সময় আওয়ামীলীগের পক্ষে কেন্দ্রীয় আওয়ামীলীগের উপদেষ্টা ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন এমপি, ঠাকুরগাও জেলা ও দায়রা জজ মামুনুর রশিদের নেতৃত্বে বিচার বিভাগ, ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমানের নেতৃত্বে ঠাকুরগাঁও জেলা প্রশাসন, পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেনের নেতৃত্বে পুলিশ বিভাগ, ঠাকুরগাঁও জেলা জাপার সাধারণ সম্পাদক রাজিউর রেজা স্বপন চৌধুরীর নেতৃত্বে জাতীয় পার্টি, ঠাকুরগাঁও গণমাধ্যমকর্মী কল্যাণ ট্রাষ্টের সভাপতি  রেজাউল প্রধানের নেতৃত্বে ঠাকুরগাঁও গণমাধ্যমকর্মী কল্যাণ ট্রাষ্ট, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলীর নেতৃত্বে প্রেসক্লাব, ঠাকুরগাঁও জেলা প্রেস ক্লাবের সহ-সভাপতি  মোঃ মজিবর রহমান শেখ এর নেতৃত্বে প্রেসক্লাব,   আওয়ামীলীগের বিভিন্ন সহযোগি অঙ্গ সংগঠন ও বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুস্প মাল্য অর্পনের মধ্য দিয়ে ভাষা শহীদের শ্রদ্ধাঞ্জলি জানানো হয়।

শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ২০ ফেব্রুয়ারি সোমবার ঠাকুরগাঁও জেলা প্রশাসনের আয়োজনে সরকারি বালক উচ্চ বিদ্যালয় বড় মাঠে শিশুদের রচনা, হাতের লেখা, আবৃত্তি, সংগীত ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ২১ ফেব্রুয়ারি মঙ্গলবার থেকে ৭ দিন ব্যাপী বই মেলার আয়োজন করা হয়। ২১ ফেব্রুয়ারি মঙ্গলবার মেলা প্রাঙ্গনে আলোচনা অনুষ্ঠিত হয়।

সভায় ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহবুবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আ’লীগের উপদেষ্টা ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন এমপি,  ঠাকুরগাঁও জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, ঠাকুরগাঁও জেলা আ’লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহাবুবুর রহমান বাবলু, ঠাকুরগাঁও জেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বদরুদ্দোজা বদর, ঠাকুরগাঁও জেলা শিক্ষা অফিসার খন্দকার আলাউদ্দীন আল আজাদ, সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, ঠাকুরগাঁও সদর উপজেলা চেয়ারম্যান ও সদর উপজেলা আ’লীগের সভাপতি এ্যাড. অরুনাংশু দত্ত টিটো,  ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, ঠাকুরগাঁও জেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও  জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার সৈয়দ জাকির হোসেন ইমন প্রমুখ।

পরে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহনকারীদের পুরস্কার বিতরন করা হয়। সন্ধায় ডিসি পর্যটন পার্কের মুজিববর্ষ চত্বরে আলোকসজ্জা ও মোমবাতি প্রজ্জলন শেষে বড় মাঠে মেলা প্রাঙ্গনে মনোজ্ঞ ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102