সোমবার, ২০ মে ২০২৪, ০৪:০৩ অপরাহ্ন
শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত ম‌হিলা আওয়ামী লীগ নেত্রী সৈয়দা রা‌জিয়ার বসত ঘরে অগ্নিকাণ্ডে তত্বাবধায়ক নিহত গুণীজনদের সম্মানিত করা সকলের দায়িত্ব ও কর্তব্য- পার্বত্য প্রতিমন্ত্রী বাংলাদেশে ভ্যাকসিন সেন্টার স্থাপনে অক্সফোর্ড গ্রুপের সহযোগিতা চেয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মিডিয়া ব্যক্তিত্বদের সাথে বাংলাদেশ কনসাল জেনারেল এর মতবিনিময় অনুষ্ঠিত প্রতিভাবান অস্বচ্ছল খেলোয়াড়দের কল্যাণে প্রধানমন্ত্রী সবসময় সহানুভূতিশীল-পার্বত্য প্রতিমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে প্রত্যাবর্তন সংক্রান্ত এসওপি স্বাক্ষর সম্পন্ন উন্নয়নের গতি ত্বরান্বিত করতে প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করতে প্রধানমন্ত্রীর নির্দেশ শেখ হাসিনাকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন

বায়ুদূষণ বিরোধী অভিযান, ১৭ যানবাহন ও ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
  • খবর আপডেট সময় : মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১০০ এই পর্যন্ত দেখেছেন

পরিবেশ দূষণ বিরোধী চলমান অভিযানের অংশ হিসেবে পরিবেশ দূষণের দায়ে ঢাকায় ১৭টি যানবাহনকে ৪১ হাজার ৯০০ টাকা এবং ৬টি প্রতিষ্ঠানকে ৩৪ হাজার টাকা জরিমানা ধার্য করে আদায় করা হয়েছে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) পরিবেশ অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট উইং, ঢাকা মহানগর কার্যালয়, ঢাকা জেলা কার্যালয় ও ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে ঢাকা মহানগরের মানিকমিয়া অ্যাভিনিউ, উত্তরা, যাত্রাবাড়ী, বংশাল ও খিলগাঁও এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে এই জরিমানা আদায় করা হয়েছে। বিষয়টি সংবাদ মাধ্যমকে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার দীপংকর বর।

অভিযানে নির্মাণ সামগ্রী খোলা অবস্থায় রেখে বায়ুদূষণের দায়ে ঢাকার উত্তরা এলাকায় ২টি প্রতিষ্ঠান থেকে ৬ হাজার টাকা, খিলগাঁও এলাকায় ২টি প্রতিষ্ঠান থেকে মোট ১৫ হাজার টাকা এবং বংশাল এলাকায় ২টি প্রতিষ্ঠান থেকে ১৩ হাজার টাকা জরিমানা ধার্য করে আদায় করা হয়।

যানবাহনের কালোধোঁয়ার মাধ্যমে বায়ুদূষণের দায়ে যাত্রাবাড়ী এলাকায় ৬টি যানবাহন থেকে মোট ১৫ হাজার টাকা এবং মানিকমিয়া অ্যাভিনিউ এলাকায় ১১টি যানবাহন থেকে ২৬ হাজার ৯শ টাকা জরিমানা আদায় করা হয়।

পরিবেশ অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট উইং ও জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে ঢাকার আশেপাশে বায়ুদূষণ বিরোধী অভিযান অব্যাহত থাকবে বলেও জানানো হয়।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102