রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত ম‌হিলা আওয়ামী লীগ নেত্রী সৈয়দা রা‌জিয়ার বসত ঘরে অগ্নিকাণ্ডে তত্বাবধায়ক নিহত গুণীজনদের সম্মানিত করা সকলের দায়িত্ব ও কর্তব্য- পার্বত্য প্রতিমন্ত্রী বাংলাদেশে ভ্যাকসিন সেন্টার স্থাপনে অক্সফোর্ড গ্রুপের সহযোগিতা চেয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মিডিয়া ব্যক্তিত্বদের সাথে বাংলাদেশ কনসাল জেনারেল এর মতবিনিময় অনুষ্ঠিত প্রতিভাবান অস্বচ্ছল খেলোয়াড়দের কল্যাণে প্রধানমন্ত্রী সবসময় সহানুভূতিশীল-পার্বত্য প্রতিমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে প্রত্যাবর্তন সংক্রান্ত এসওপি স্বাক্ষর সম্পন্ন উন্নয়নের গতি ত্বরান্বিত করতে প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করতে প্রধানমন্ত্রীর নির্দেশ শেখ হাসিনাকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন

জেনারেল এম এ জি ওসমানীর

মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত

জেসমিন মনসুর
  • খবর আপডেট সময় : রবিবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১০৮ এই পর্যন্ত দেখেছেন

মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবীর জেনারেল এম এ জি ওসমানীর ৩৯তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে পূর্ব লন্ডনের উডেহাম কমিউনিটি সেন্টারে বঙ্গবীর এম এ জি ওসমানী মেমোরিয়াল ফাউন্ডেশন ইউকের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সংগঠনের সিনিয়র সহ সভাপতি কে এম আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক খান জামাল নুরুল ইসলাম এর সঞ্চালনায় মুফতি সৈয়দ মাহমুদ আলীর কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। উক্ত অনুষ্ঠানে বঙ্গবীরের বর্নাঢ্য জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনায় অংশগ্রহণ করেন বীর মুক্তিযোদ্ধা আহবাব হোসেন চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ মোস্তফা, বীর মুক্তিযাদ্ধা আবুল কাশেম খান ,নিউহাম কাউন্সিলের কাউন্সিলার ওসমান গনি, কামব্রিয়া কাউন্সিলের ডেপুটি চেয়ার কাউন্সিলার মুহাম্মদ আব্দুল হারিদ ,কমিউনিটি ব্যক্তিত্ব মোঃ আব্দুল মুকিত, নবীগঞ্জ এডুকেশন ট্রাস্ট এর সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল হাই, জি এস সি নেতা ফজলুল করিম চৌধুরী, আলেমে দ্বীন মাওলানা আব্দুল মালেক চৌধুরী, মাওলানা রফিক আহমদ রফিক ,প্রবাসী অধিকার পরিষদের সভাপতি জামান সিদ্দিক ,বিশিষ্ট ব্যবসায়ী বাদশা মিয়া, সংগঠনের ট্রেজারার সৈয়দ সুহেল আহমদ ,বাংলাদেশ জার্নালিষ্ট এসোসিয়েশনের সহ সভাপতি বদরুজ্জামান বাবুল, সহ-সভাপতি শিহাবুজ্জামান কামাল, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইয়াওর উদ্দিন, ট্রেজারার সাংবাদিক আফসার উদ্দিন ,সমাজ কল্যান সম্পাদক হাজী ফারুক মিয়া , সাংবাদিক মোঃ আনোয়ার হোসেন, মোহাম্মদ শফিকুল ইসলাম, সাংবাদিক মীর আব্দুর রহমান প্রমুখ।

সভায় বক্তারা বলেন, আজীবন সংসদীয় গণতন্ত্রের মূর্ত প্রতীক জেনারেল আতাউল গণি ওসমানীকে ইতিহাসের পাতা থেকে মুছে ফেলা যাবেনা । ওসমানীর দূরদর্শিতা ,প্রজ্ঞা ,রণকৌশল ও সঠিক নেতৃত্বের কারনেই মাত্র ৯ মাসে বাংলাদেশ স্বাধীন হয়েছে।
মুহম্মদ আতাউল গনি ওসমানী বাংলাদেশের মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক।

সিলেটের রত্ন, গণতন্ত্রের আপোষহীন সৈনিক, সংকল্পে অটল, নিঃস্বার্থ দেশপ্রেমিক, পরমত সহিষ্ণু, সততা, কর্মনিষ্ঠা ও সময়ানুবর্তিতার আদর্শ পুরুষ আতাউল গণি ওসমানী কখনও কোন ধরণের লোভ লালসার স্বীকার হননি।

দেশে গণতন্ত্রের বিকাশই ছিল তার আজীবন সাধনা। তিনি স্বাধীনতা সংগ্রামসহ সকল গণতান্ত্রিক আন্দোলনে গুরুত্বপূর্ণ অবদান রাখেন এবং জাতির সংকটময় মুহূর্তে মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক হয়ে দেশকে আশু ধ্বংসের হাত থেকে রক্ষা করেছিলেন। জাতির সংকটময় মুহূর্তে তার মতো জাতীয় বীরের আজ বাংলাদেশে বড় বেশি প্রয়োজন। এম এ জি ওসমানি এক বীর সেনানীর নাম । যিনি বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়ে একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র উপহার দিয়েছিলেন।

বঙ্গবীর এম এ জি ওসমানী তার জীবন দেশ ও জাতির জন্য উৎসর্গ করে অমর হয়ে রয়েছেন। বক্তারা ,জেনারেল আতাউল গণি ওসমানীকে রাষ্ট্রীয়ভাবে মূল্যায়ন করার জন্য এবং উনার নামে একটি ডিফেন্স কলেজ সিলেটে প্রতিষ্ঠা করার জন্য দাবি জানান। নতুন প্রজন্মদের কাছে ওসমানীর জীবন কাহিনী পাঠ্য পুস্তকে তুলে ধরার জন্য সরকারের কাছে আহ্বান জানান ।
মুফতি সৈয়দ মাহমুদ আলী জেনারেল ওসমানীর রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করেন ।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102