শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:০৭ অপরাহ্ন
শিরোনাম :
মিডিয়া ব্যক্তিত্বদের সাথে বাংলাদেশ কনসাল জেনারেল এর মতবিনিময় অনুষ্ঠিত প্রতিভাবান অস্বচ্ছল খেলোয়াড়দের কল্যাণে প্রধানমন্ত্রী সবসময় সহানুভূতিশীল-পার্বত্য প্রতিমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে প্রত্যাবর্তন সংক্রান্ত এসওপি স্বাক্ষর সম্পন্ন উন্নয়নের গতি ত্বরান্বিত করতে প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করতে প্রধানমন্ত্রীর নির্দেশ শেখ হাসিনাকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন যুক্তরাস্ট্র আওয়ামীলীগ সভাপতির গঠনতন্ত্র বিরোধী কর্মকান্ডের প্রতিবাদে সভা অনুষ্ঠিত সুনামগন্জ সফরে আসছেন আই জি পি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন আউলিয়া মাজারে ওরশ উপলক্ষ্যে পুলিশের ব্রিফিং ও প্যারেড অনুষ্ঠিত সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন এর সাধারণ সভা অনুষ্ঠিত

জাতীয় প্রেস ক্লাবে স্পিকার

ড. ওয়াজেদ মিয়া তার কর্মের মাধ্যমে চিরস্মরণীয় হয়ে থাকবেন

নিজস্ব প্রতিবেদক
  • খবর আপডেট সময় : রবিবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৯০ এই পর্যন্ত দেখেছেন

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশের বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া শিক্ষা ও কর্মজীবনের সর্বত্রই দক্ষতা ও মেধার সাক্ষর রেখেছেন। তিনি প্রত্যন্ত পীরগঞ্জ থেকে উঠে এসে দেশের সীমানা ছাড়িয়ে নিজস্ব সততা, নিষ্ঠা ও কর্মদক্ষতার মাধ্যমে পরমাণু বিজ্ঞানে অবদান রাখায় আন্তর্জাতিক পরিমণ্ডলে সুনাম অর্জন করেছেন। ড. ওয়াজেদ মিয়া তার আদর্শ, মূল্যবোধ এবং কর্মের মাধ্যমে চিরস্মরণীয় হয়ে থাকবেন।

প্রখ্যাত পরমাণু বিজ্ঞানী প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়ার ৮১তম জন্মবার্ষিকী উপলক্ষে শনিবার (১৮ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত আলোচনা ও প্রকাশিত গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। এ অনুষ্ঠানের আয়োজন করে ড. এম এ ওয়াজেদ মিয়া মেমোরিয়াল ফাউন্ডেশন।

ড. এম এ ওয়াজেদ মিয়ার কর্মময় জীবন অবলম্বনে রচিত ‘বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার কর্মময় জীবন’ গ্রন্থের মোড়ক উন্মোচন করেন স্পিকার।

বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার কর্মময় জীবন নিয়ে আলোচনা ও মোড়ক উন্মোচন গ্রন্থের আহ্বায়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে এ অনুষ্ঠানের প্রধান আলোচক হিসেবে বক্তব্য দেন প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। এসময় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ড. শহীদ হোসাইন ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য দেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান ড. অশোক কুমার পাল, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন এবং পীরগঞ্জ (রংপুর) সমিতির সভাপতি ও শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আ ন ম আল ফিরোজ।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, বঙ্গবন্ধু দেশের মেধাবী সন্তানদের কাজে লাগাতে চাইতেন। শিক্ষাক্ষেত্রে মেধার সাক্ষর রাখার পাশাপাশি রাজনৈতিক সম্পৃক্ততার জন্য ওয়াজেদ মিয়ার প্রতি বঙ্গবন্ধু আকৃষ্ট হয়েছিলেন।

‘ড. এম এ ওয়াজেদ মিয়া মেমোরিয়াল ফাউন্ডেশন’ কথা উল্লেখ করে স্পিকার বলেন, ওয়াজেদ মিয়াকে নিয়ে দিবসভিত্তিক বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করার পাশাপাশি তরুণ প্রজন্মকে বিজ্ঞানমুখী করতে এবং পীরগঞ্জের দরিদ্র ও সুবিধাবঞ্চিতদের বৃত্তিসহ অন্যান্য সহযোগিতা দেওয়া এ ফাউন্ডেশনকে আরও অগ্রসর হতে হবে।

অনুষ্ঠানে সাংবাদিকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ওমর ফারুক, টিভি টুডে এর প্রধান সম্পাদক মনজুরুল আহসান বুলবুল, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে একাংশ) সাবেক সভাপতি কুদ্দুস আফ্রাদ, বঙ্গবন্ধু পরমাণু বিজ্ঞানী পরিষদের সভাপতি ড. এ কে এম ফজলে কিবরিয়া, বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. এ এফ এম মিজানুর রহমান এবং ড. এম এ ওয়াজেদ মিয়া মেমোরিয়াল ফাউন্ডেশনের কেন্দ্রীয় সভাপতি এ কে এম ফরহাদুল কবির উপস্থিত ছিলেন।

স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে গ্রন্থটির লেখক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক আসাদুজ্জামান, আগামী প্রকাশনীর স্বত্বাধিকারী ওসমান গনি উপস্থিত ছিলেন। এছাড়া ড. এম এ ওয়াজেদ মিয়া মেমোরিয়াল ফাউন্ডেশন, বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন ও পীরগঞ্জ (রংপুর) সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102