বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১১:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
সিলেটের ৩ উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন যারা দেশ ও জনগণের কল্যাণে কাজ করার জন্য বৌদ্ধ সম্প্রদায়ের প্রতি রাষ্ট্রপতির আহ্বান সংসদ সদস্য আনোয়ারুল আজিম এর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ নবীগঞ্জ উপজেলার দিনারপুরে ইয়াবা ও গাঁজাসহ ২জন গ্রেপ্তার হুয়াওয়ে আইসিটি কম্পিটিশনে অংশ নিতে চীনে বাংলাদেশ দল ছাতক উপজেলা নির্বাচন থেকে ভাইস চেয়ারম্যান প্রার্থী শহিদুজ্জামান এর প্রার্থীতা প্রত্যাহার কৃষি উৎপাদন বাড়াতে অস্ট্রেলিয়ার সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বৃহস্পতিবার রাষ্ট্রীয় শোক ঘোষণা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ফারুক আলম টবি বেসরকারিভাবে নির্বাচিত রাণীশংকৈল উপজেলা চেয়ারম্যান হিসেবে আহম্মদ হোসেন বিপ্লব বেসরকারি ভাবে নির্বাচিত

ইউক্রেনে রাশিয়ার ‘মিসাইল বৃষ্টি’

আন্তর্জাতিক ডেস্ক
  • খবর আপডেট সময় : বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৮২ এই পর্যন্ত দেখেছেন

ইউক্রেনে হামলার পরিমাণ আরও বাড়িয়েছে রুশ বাহিনী। রাতজুড়ে অন্তত ৩৬ টি রুশ ক্ষেপণাস্ত্র ইউক্রেনে ছোড়া হয়েছে বলে ইউক্রেনের মিলিটারি প্রধান দাবি করেছেন। খবর সিএনএনের।

ইউক্রেনের সশস্ত্র বাহিনী প্রধান ভ্যালেরি জালুজনি বলেন, বৃহস্পতিবার রাতজুড়ে রাশিয়া ইউক্রেনে আকাশ-সমুদ্রভিত্তিক ক্রুজ ক্ষেপণাস্ত্র, গাইডেড এয়ার-টু-সার্ফেস মিসাইল, জাহাজ-বিরোধী ক্ষেপণাস্ত্র ছুড়েছে।

তবে এর মধ্যে ১৪ টি ক্রুজ মিসাইল ও দুইটি গাইডেড এয়ার-টু-সার্ফেস মিসাইল ইউক্রেনের বাহিনী গুলি করে ভূপাতিত করেছে বলে দাবি করেন ভ্যালেরি।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভ্যালেরি লিখেছেন, আগ্রাসী রাষ্ট্র রাশিয়ান ফেডারেশন ইউক্রেনের গুরুত্বপূর্ণ অবকাঠামোতে আরেকবার সিরিজ ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। তবে এতে কী পরিমাণ ক্ষয়ক্ষতি বা হতাহতের ঘটনা ঘটেছে সেই সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি ইউক্রেন।

এদিকে বেলারুশের প্রেসিডেন্ট আলেকজান্ডার লুকাশেঙ্কো বলেছেন, বেলারুশ তাদের প্রধান মিত্র রাশিয়ার সঙ্গে ইউক্রেনে যুদ্ধ করতে প্রস্তুত যদি তার দেশ আক্রমণের শিকার হয়।

লুহাশেঙ্কো বলেছেন, আমি রাশিয়ানের সঙ্গে বেলারুশের ভূখণ্ড থেকে যুদ্ধ করতে প্রস্তুত- যদি একজন সেনাও বেলারুশের ভূখণ্ডে এসে আমাদের জনগণকে হত্যা করে।

নিউজ/এম.এস.এম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102