মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১২:১২ পূর্বাহ্ন
শিরোনাম :

ওবায়দুল কাদের

বাংলাদেশ ও শেখ হাসিনার উন্নয়নের প্রশংসা করেছেন ডোনাল্ড লু

নিজস্ব প্রতিবেদক
  • খবর আপডেট সময় : মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০২৩
  • ৭৯ এই পর্যন্ত দেখেছেন

যুক্তরাষ্ট্রের মধ্য ও দক্ষিণ এশিয়া বিষয়ক সহকারী মন্ত্রী ডোনাল্ড লু বাংলাদেশ ও শেখ হাসিনার উন্নয়নের প্রশংসা করেছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (১৬ জানুয়ারি) রাজধানীর মাদানী এভিনিউতে ঢাকা মহানগর (উত্তর) আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি এখন নালিশ পার্টিতে পরিণত হয়েছে। তারা মনে করেছিল, আমেরিকা বাংলাদেশর ওপর নিষেধাজ্ঞা দেবে। কিন্তু ডোনাল্ড লু প্রশংসা করেছে।

তিনি আরো বলেন, বিএনপি নেতারা মন খারাপ করে হাসপাতালে আছেন। কারণ তারা সরকার পতনের আন্দোলনের মাঠে ব্যর্থ হয়েছেন। বিএনপির অসুস্থ আন্দোলন এখন হাসপাতালে। ৫৪টি দল মিলে ৫৪টি অশ্বডিম পেড়েছে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ করে তিনি বলেন, আন্দোলন ও জনগণের সমর্থন কাকে বলে—সেটা আওয়ামী লীগ থেকে শিখে যান। বিএনপির আন্দোলন এখন ভাটায় পরিণত হয়েছে, তাদের আন্দোলন ভিত্তিহীন। সেজন্য নিজ দল ও জোটের মাঝে মনোমালিন্য চলছে। বিএনপি এখন নেতৃত্বশূন্য দল।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনার উন্নয়নে বিএনপি ও তার দোসররা ঈর্ষান্বিত। বাংলাদেশের সর্বত্র উন্নয়ন আর উন্নয়ন। যা শেখ হাসিনা ও বাংলাদেশের মানুষের অর্জন। সে কারণে ডোনাল্ড লু মন্তব্য করেছেন র‌্যাব গত এক বছরে ভালো কাজ করেছে। র‌্যাবের ওপর থেকে নিষেধাজ্ঞা উঠে যাওয়া সময়ের ব্যাপার মাত্র। বাংলাদেশ আজ অগ্রগতির দিকে এগিয়ে যাচ্ছে, উন্নয়ন হয়েছে যথেষ্ট। বাংলাদেশের সঙ্গে আরও বাণিজ্য বাড়ছে। এজন্য বিএনপির আন্দোলন অসুস্থতায় রূপ নিয়েছে।

ঢাকা মহানগর (উত্তর) আওয়ামী লীগের সহসভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ঢাকা-১১ আসনের সংসদ সদস্য রহমতুল্লাহ, ঢাকা মহানগর (উত্তর) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ মান্নান কচি প্রমুখ।

মাহবুব উল আলম হানিফ বিএনপি নেতা গয়েশ্বর রায়ের বক্তব্যের সমালোচনা করে বলেন, বাংলাদেশের স্বাধীনতা হঠাৎ আসেনি বরং জিয়াউর রহমান বাইচান্স মুক্তিযোদ্ধা হয়ে গেছেন। বিএনপির শাসনামলে বাংলাদেশ অন্ধকারে নিমজ্জিত ছিল। বিএনপির শীর্ষ নেতারা বর্তমান সময়ের নব্য রাজাকার। কারণ তারা স্বাধীন বাংলাদেশকে বিশ্বাস করে না। বিএনপি সংবিধান নিয়ে যে কটূক্তি করেছে তার জন্য তাদের জাতির কাছে ক্ষমা চাইতে হবে।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102