শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৯:৫৩ পূর্বাহ্ন

ক্রীড়া প্রতিমন্ত্রী

ইজতেমা নিয়ে নতুনভাবে চিন্তা করার সময় এসেছে

নিজস্ব প্রতিবেদক
  • খবর আপডেট সময় : শুক্রবার, ১৩ জানুয়ারি, ২০২৩
  • ১০৮ এই পর্যন্ত দেখেছেন

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেছেন, ইজতেমায় জনসমাগম যেভাবে বাড়ছে তাই ইজতেমা নিয়ে অবশ্যই নতুনভাবে চিন্তা করার সময় এখন এসেছে। আমরা অবশ্যই নতুন করে ভাববো যাতে আগামী বছর মুসুল্লীদের কষ্ট না হয়। জনসমাগম যদি বেশিও হয়, তারপরও আমরা কীভাবে বাই রোটেশনে সেটা করতে পারি তা অবশ্যই চিন্তা করবো।

বিশ্ব ইজতেমা ময়দানের উত্তর পাশে মুসুল্লীদের জন্য স্থাপিত হামদর্দ ল্যাবরোটরিজ লিমিটেডের ফ্রি-মেডিকেল ক্যাম্প উদ্বোধন করতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এসব কথা বলেছেন।

মন্ত্রী বলেন, আগের মতো করে ৬৪ জেলার অর্ধেক এক পর্বে বাকি অর্ধেক জেলার মুসুল্লীদের জন্য অপর পর্বে করা যায় কি-না তা নিয়ে ইজতেমার দুই পক্ষের মুরুব্বীদের সঙ্গে নিয়ে চিন্তা-ভাবনা করবো। কিন্তু ইজতেমায় দুই গ্রুপ এবং দুই পর্বেই সকল জেলার মুসুল্লীদের অংশগ্রহণের ফলে স্থান সংকুলান হচ্ছে না। আমাদের কার্যক্রমও সুচারুভাবে করতে ব্যাহত হচ্ছে। আমাদের ইজতেমায় যেভাবে জনসমাগম বাড়ছে সেটি নিয়ে নতুনভাবে চিন্তা করার সময় এখন এসেছে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন হামদর্দ ফাউন্ডেশনের পরিচালক মাহবুবুল আলম চৌধুরী। ফাউন্ডেশনের উপ-মহাব্যবস্থাপনা পরিচালক হাকিম মো. জামাল উদ্দিন রাসেেেলর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ, অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন) মো. ওয়াহিদ হোসেন, কাউন্সিলর নুরুল ইসলাম নুরু।

ওই এলাকায় গাজীপুর সিভিল সার্জন, ইবনে সিনা, ইসলামিক মিশন, বাংলাদেশ মেডিকেল এসাসিয়েশন, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন, যমুনা ব্যাংক ফাউন্ডেশনসহ বিভিন্ন প্রতিষ্ঠান ফ্রি-মেডিকেল ক্যাম্প স্থাপন করেছে। সেখান থেকে বিনামূল্যে ওষুধ ও চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102