রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১০:০৬ অপরাহ্ন

আইপিএলের দরজা খুলে দেবে বিপিএল

স্পোর্টস ডেস্ক
  • খবর আপডেট সময় : বৃহস্পতিবার, ১২ জানুয়ারি, ২০২৩
  • ৮২ এই পর্যন্ত দেখেছেন

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কোচ জুলিয়ান উড বিশ্বাস করেন,  বিপিএলের পারফরম্যান্স দিয়ে আইপিএলের দরজা খুলে যেতে পারে বাংলাদেশের তরুণ ক্রিকেটারদের। সেজন্য বিপিএলে তরুণদের অনবদ্য পারফরম্যান্স করার পরামর্শ দিয়েছেন এই ইংলিশ কোচ।

বিপিএলের খেলার মান নিয়ে নানা সময়ে তোলা হয় প্রশ্ন। দেশের বাইরে এই পারফরম্যান্স গোনায় ধরেও না অনেক সময়। সেজন্য ক্রিকেটারদের সুযোগও তেমন মেলে না। এছাড়া, আয়েজনেও থাকে নানা অসঙ্গতি৷ সেগুলো নিয়ে ছড়ায় বিতর্ক। এবারও ডিআরএস না থাকায় শুরু থেকে হচ্ছে সমালোচনা। এসব বাস্তবতায় বিপিএলের মানদণ্ড আন্তর্জাতিক অঙ্গনে ভালো অবস্থানে নেই। তবু, বিপিএলকে তরুণ ক্রিকেটারদের আইপিএল ক্যারিয়ার গড়ার ভিত বলছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কোচ জুলিয়ান উড।

তিনি বলেছেন, ‘আমার মতে, আইপিএল সবকিছুর চূড়ায়। এটা অসাধারণ। সেখানে যে মানের ক্রিকেট হয়, তা অবিশ্বাস্য। ওখানের সংশ্লিষ্টরা অনেক মানসম্পন্ন। সেদিক থেকে বিপিএল হলো ভিত গড়ার মতো। যেকোনো তরুণ ক্রিকেটারের জন্য আইপিএল পর্যন্ত যাওয়ার পথে এটি সিঁড়ির মতো।’

উড উদাহরণ টেনেছেন ইংলিশ ক্রিকেটার বেনি হাওয়েলের৷ পেস অলরাউন্ডার প্রথমে খুলনা টাইটান্সের হয়ে খেলতে আসেন। এরপর রংপুর রাইডার্সের হয়ে জেতেন শিরোপা৷ ধীরে ধীরে তার পারফরম্যান্স ভালো হতে থাকে। এরপর আইপিএল, পিএসএলের দরজাও খুলে যায় তার।

উড বলেছেন, ‘যদি এখানে ভালো করে তাহলে… যেমন: গত বছর (চট্টগ্রামের হয়ে) বেনি হাওয়েল ভালো করেছিল। এরপর সে পিএসএল খেলতে যায়, আইপিএলেও দল পায়। পাঞ্জাবের হয়ে যদিও ম্যাচ খেলতে পারেনি, তবে সেখানে ছিল।’ সেজন্য বিপিএলকে ভালো অবস্থানে রেখেছেন উড।

‘এটি (বিপিএল) তাই দারুণ মঞ্চ। আমার মতে, যেভাবে বিপিএল পরিচালিত হয়, এই পরিবেশে কাজ করতে পারলে…। কারণটা হলো—এখানে সবকিছু অস্থির। সব জায়গায় দর্শক-ভক্তের সমাগম। এর মধ্যেও আপনাকে নিজের কাজ করে যেতে হবে। কোচ বা খেলোয়াড় হিসেবে যদি এই পরিবেশে কাজ করতে পারেন, তাহলে বিশ্বের যেকোনো জায়গায় কাজ করতে পারবেন। তো আমার মতে, আইপিএলসহ অন্যান্য লিগ খেলার জন্য তরুণ খেলোয়াড়দের দারুণ মঞ্চ এটি।

নিউজ/এম.এস.এম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102