রবিবার, ১৯ মে ২০২৪, ০২:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত ম‌হিলা আওয়ামী লীগ নেত্রী সৈয়দা রা‌জিয়ার বসত ঘরে অগ্নিকাণ্ডে তত্বাবধায়ক নিহত গুণীজনদের সম্মানিত করা সকলের দায়িত্ব ও কর্তব্য- পার্বত্য প্রতিমন্ত্রী বাংলাদেশে ভ্যাকসিন সেন্টার স্থাপনে অক্সফোর্ড গ্রুপের সহযোগিতা চেয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মিডিয়া ব্যক্তিত্বদের সাথে বাংলাদেশ কনসাল জেনারেল এর মতবিনিময় অনুষ্ঠিত প্রতিভাবান অস্বচ্ছল খেলোয়াড়দের কল্যাণে প্রধানমন্ত্রী সবসময় সহানুভূতিশীল-পার্বত্য প্রতিমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে প্রত্যাবর্তন সংক্রান্ত এসওপি স্বাক্ষর সম্পন্ন উন্নয়নের গতি ত্বরান্বিত করতে প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করতে প্রধানমন্ত্রীর নির্দেশ শেখ হাসিনাকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন

স্পিকার

প্রধানমন্ত্রীর নির্দেশনায় এমপি ভবনগুলো আধুনিকায়ন হয়েছে

নিজস্ব প্রতিবেদক
  • খবর আপডেট সময় : শনিবার, ২৬ নভেম্বর, ২০২২
  • ৭৪ এই পর্যন্ত দেখেছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুসারে সংস্কার করা সংসদ সদস্য (এমপি) ভবনগুলো আধুনিকায়ন করা হয়েছে বলে জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

তিনি বলেন, সংসদ সদস্যদের জন্য সুন্দর পরিবেশ ও সুযোগ সুবিধাসম্পন্ন আবাসস্থল নিশ্চিত করতে আন্তরিকভাবে চেষ্টা করা হচ্ছে। প্রধানমন্ত্রী এসব উন্নয়ন প্রকল্পের বাস্তবায়নের প্রতি খুবই যত্নবান রয়েছেন।

শুক্রবার (২৫ নভেম্বর) রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে সংস্কার করা ৫নং সংসদ সদস্য ভবনের উদ্বোধন অনুষ্ঠানে স্পিকার এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, সংসদ সদস্য ভবনে বসবাসরত সংসদ সদস্যরা নিজেদের মধ্যে অ্যাসোসিয়েশন গঠন করতে পারেন। এর মাধ্যমে সংসদ সদস্য ভবনের সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার ব্যবস্থা করতে পারেন।

তিনি বলেন, সবার প্রচেষ্টায় দ্রুততম সময়ে জাতীয় সংসদ ভবন ও সংসদ ভবন সংলগ্ন এলাকার নিরাপত্তা কাজে নিয়োজিত নিরাপত্তা সদস্যদের এবং গণপূর্ত বিভাগের কর্মচারীদের জন্য ২টি ডরমিটরি ভবন নির্মিত হয়েছে। সংসদ সদস্যদের সুবিধার্থে সদস্য ভবন প্রাঙ্গণে একটি সুপারশপ স্থাপনের বিষয়টি আনন্দের বলে তিনি উল্লেখ করেন।

এসময় স্পিকার জাতীয় সংসদের উন্নয়ন প্রকল্পগুলো বাস্তবায়নে যথাযথ তত্ত্বাবধানের জন্য চিফ হুইপ নূর ই আলম চৌধুরী এবং হুইপ ইকবালুর রহিমকে ধন্যবাদ জানান। এছাড়াও তিনি গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী, গৃহায়ণ ও গণপূর্ত সচিব, সংসদ সচিবসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

এরপর স্পিকার সংস্কার করা ৫নং সংসদ সদস্য ভবন পরিদর্শন করেন এবং মো. মসিউর রহমান রাঙ্গা এমপিকে প্রতীকী চাবি হস্তান্তর করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব (এএস) মো. নূরুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন চিফ হুইপ নূর ই আলম চৌধুরী, গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।

এসময় জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, সংসদ সদস্য ভবন ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক মো. সাইফুজ্জামান এমপি, যুগ্ম আহ্বায়ক নাহিদ ইজাহার খান এমপি, যুগ্ম আহ্বায়ক নার্গিস রহমান এমপি, হোসনে আরা এমপি, সৈয়দ রুবিনা আক্তার এমপি, রমেশ চন্দ্র সেন এমপি, মো. শফিকুল আজম খান এমপি, আনোয়ারুল আবেদীন খান এমপি, মনজুর হেসেন এমপি, মো. আব্দুল মজিদ খান এমপি প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়াও গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব কাজী ওয়াছি উদ্দিন এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102