রবিবার, ১৯ মে ২০২৪, ০১:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত ম‌হিলা আওয়ামী লীগ নেত্রী সৈয়দা রা‌জিয়ার বসত ঘরে অগ্নিকাণ্ডে তত্বাবধায়ক নিহত গুণীজনদের সম্মানিত করা সকলের দায়িত্ব ও কর্তব্য- পার্বত্য প্রতিমন্ত্রী বাংলাদেশে ভ্যাকসিন সেন্টার স্থাপনে অক্সফোর্ড গ্রুপের সহযোগিতা চেয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মিডিয়া ব্যক্তিত্বদের সাথে বাংলাদেশ কনসাল জেনারেল এর মতবিনিময় অনুষ্ঠিত প্রতিভাবান অস্বচ্ছল খেলোয়াড়দের কল্যাণে প্রধানমন্ত্রী সবসময় সহানুভূতিশীল-পার্বত্য প্রতিমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে প্রত্যাবর্তন সংক্রান্ত এসওপি স্বাক্ষর সম্পন্ন উন্নয়নের গতি ত্বরান্বিত করতে প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করতে প্রধানমন্ত্রীর নির্দেশ শেখ হাসিনাকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন

পাকিস্তান

সেনাপ্রধানের পরিবার ১২শ কোটি টাকার মালিক

আন্তর্জাতিক ডেস্ক
  • খবর আপডেট সময় : মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২
  • ১১৫ এই পর্যন্ত দেখেছেন

পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া দায়িত্ব নেয়ার ছয় বছরের ব্যবধানে তার পরিবারের সদস্যদের সম্পদের তীব্র বৃদ্ধি ঘটেছে বলে এক প্রতিবেদনে দাবি করেছে, পাকিস্তানি ওয়েবসাইট ফ্যাক্টফোকাস। দুই সপ্তাহের মধ্যে শেষ হতে চলেছে জেনারেল বাজওয়ার মেয়াদ, তার মধ্যেই এই প্রতিবেদনটি এসেছে।

ফ্যাক্টফোকাসের প্রতিবেদনে পাকিস্তানি সাংবাদিক আহমেদ নুরানি দাবি করেছেন, কামার জাভেদ বাজওয়ার দায়িত্ব নেয়ার পর তার স্ত্রী আয়েশা আমজাদ, তার পুত্রবধূ মাহনূর সাবির এবং পরিবারের অন্যান্য সদস্যরা অস্বাভাবিক ভাবে বিপুল সম্পত্তির মালিক হয়েছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, ছয় বছরের মধ্যে কামার জাভেদ বাজওয়ার পরিবার বিলিয়নেয়ার হয়ে ওঠে। তাদের মালিকানায় রয়েছে, একটি আন্তর্জাতিক ব্যবসা কোম্পানি, একাধিক বিদেশী সম্পত্তি, পাকিস্তানের বড় শহরগুলোতে শপিংমল, বাণিজ্যিক প্লট, ইসলামাবাদ এবং করাচিতে বিশাল ফার্মহাউস, লাহোরে একটি রিয়েল এস্টেট কোম্পানি। সব মিলিয়ে গত ছয় বছরে পাকিস্তানের অভ্যন্তরে এবং বাইরে বাজওয়া পরিবারের সঞ্চিত সম্পদ এবং ব্যবসার বর্তমান বাজার মূল্য ১২৭০ কোটি রুপিরও বেশি।

প্রতিবেদনে দাবি করা হয়েছে, জেনারেল বাজওয়ার স্ত্রী আয়েশা আমজাদের সম্পদ ২০১৬ সালে যার সম্পদের পরিমাণ শূন্য ছিলো, ছয় বছরে তা ২২০ কোটি হয়েছে।

প্রতিবেদনে আরও অভিযোগ করা হয়েছে, জেনারেল বাজওয়ার পুত্রবধূ মাহনূর সাবিরের ঘোষিত সম্পত্তির মোট মূল্য ২০১৮ সালের অক্টোবরের শেষ সপ্তাহে শূন্য থেকে একই বছরের ২ নভেম্বর ১২০ কোটিরও বেশি হয়েছিলো।

এছাড়াও ওয়েবসাইটটি দাবি করেছে, সেনাপ্রধানের ছেলের শ্বশুর সাবির হামিদের সম্পদের পরিমাণ ২০১৩ সালে ১০ লাখ রুপি ছিলো কিন্তু বর্তমানে তা শতকোটি ছাড়িয়েছে।

এদিকে, এই খবর প্রকাশের পর পাকিস্তানের অর্থমন্ত্রী ইসহাক দার সোমবার সেনাপ্রধানজেনারেল কামার জাভেদ বাজওয়ার পরিবারের সদস্যদের ট্যাক্স রেকর্ডের ‘অবৈধ এবং অযৌক্তিক’ প্রকাশের নিন্দা করেছেন।

দেশটির অর্থ মন্ত্রণালয়ের জারি করা একটি বিবৃতিতে, ফ্যাক্টফোকাসের প্রতিবেদনটি ট্যাক্স তথ্যের সম্পূর্ণ গোপনীয়তার স্পষ্টভাবে লঙ্ঘন করে বলে উল্লেখ্য করেছে। সূত্র: এনডিটিভি, ডন

ইউকেবিডিটিভি/ বিডি / এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102