বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৫:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
ছাত্র আন্দোলনের নামে নাশকতাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা—-ব্যারিস্টার মো. হারুন অর রশিদ দেশকে বিশ্ব থেকে বিচ্ছিন্ন করতেই বিএনপি-জামায়াতের কর্মীরা কেন্দ্রীয় ডাটা সেন্টার জ্বালিয়ে দিয়েছে—-তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রেসিডেন্ট প্রার্থীতা থেকে সরে দাঁড়ালেন বাইডেন দেশব্যাপী নাশকতায় বিএনপি-জামায়াত জড়িত আরো তিন দিনের এইচএসসি পরীক্ষা স্থগিত ফিফা র‍্যাংকিংয়ে সেরা আর্জেন্টিনা, ব্রাজিল কোথায়? শিক্ষার্থীদের লাশ বানিয়ে ফায়দা লোটার অপচেষ্টায় বিএনপি-জামায়াত: কাদের পরিস্থিতি বুঝে মোবাইল ইন্টারনেট বন্ধ করা হয়েছে : পলক কোটা আন্দোলনকারীদের প্রস্তাব গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী: আইনমন্ত্রী শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার জন্য দুই মন্ত্রীকে দায়িত্ব দিলেন প্রধানমন্ত্রী

আফগানিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের কষ্টার্জিত জয়

সংবাদদাতার নাম :
  • খবর আপডেট সময় : রবিবার, ২৩ অক্টোবর, ২০২২
  • ১০৬ এই পর্যন্ত দেখেছেন

স্পোর্টস ডেস্ক: ইংল্যান্ডের বোলিং তোপে পার্থে আগে ব্যাট করতে নামা আফগানিস্তানের ব্যাটসম্যানরা সুবিধা করতে পারলেন না। ১৯.৪ ওভারে মাত্র ১১২ রানে অলআউট হলেন তারা। তবে এই রান তাড়া করে জিততেও ঘাম ঝরাতে হলো ইংল্যান্ডকে। ১৮.১ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর করে তারা। ৫ উইকেটের কষ্টার্জিত জয়ে বিশ্বকাপ মিশন শুরু করলো ইংলিশরা।

রান তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে জস বাটলার ও আলেক্স হেলস ভালো শুরুর ইঙ্গিত দেন। ৫ ওভারে তোলেন ৩৫ রান। কিন্তু এরপর বিদায় নেন বাটলার ব্যক্তিগত ১৮ রানে। ৫২ রানে যেতেই সাজঘরে ফেরেন হেলসও। ১৯ রান করেন তিনি। ইংল্যান্ডের ইনিংসের একমাত্র ছক্কাটিও তিনি হাঁকান।

এরপর ৬৫ রানে বেন স্টোকস (২), ৮১ রানে দাওয়িদ মালান (১৮) ও ৯৭ রানে হ্যারি ব্রুক (৭) আউট হন।

সেখান থেকে লিয়াম লিভিংস্টন ২১ বলে ৩ চারে অপরাজিত ২৯ ও মঈন আলী অপরাজিত ৮ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

বল হাতে আফগানিস্তানের পাঁচজন বোলার ১টি করে উইকেট নেন। তারা হলেন- ফজলহক ফারুকি, মুজিব উর রহমান, রশিদ খান, ফরিদ আহমদ ও মোহাম্মদ নবী।

৩.৪ ওভারে মাত্র ১০ রান দিয়ে ৫ উইকেট নিয়ে ম্যাচসেরা হন ইংল্যান্ডের পেসার স্যাম কারান।

তার আগে স্যাম কারান একাই কাঁপিয়ে দেন আফগানিস্তানকে। ৩.৪ ওভার বল করে মাত্র ১০ রান দেন। তার গতির ঝড়ে পরাস্ত করে সাজঘরে ফেরান ইব্রাহিম জাদরান, উসমান ঘানি, আজমতউল্লাহ ওমরজাই, রশিদ খান ও ফজলহক ফারুকিকে।

এর মধ্য দিয়ে প্রথম কোনো ইংলিশ ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে ৫ উইকেট শিকারের কীর্তি গড়েন এই মিডিয়াম পেসার। তার এমন কীর্তি গড়ার দিনে ধুঁকতে থাকা আফগানিস্তান ১৯.৪ ওভারে অলআউট হয় ১১২ রানে।

কারান ছাড়াও বেন স্টোকস ৪ ওভারে ১৯ রান দিয়ে ২টি ও মার্ক উড ৪ ওভারে ২৩ রান দিয়ে ২টি উইকেট নেন।

ইংলিশ বোলারদের তোপের মুখে আফগানিস্তানের ৭ ব্যাটসম্যান আউট হন দুই অঙ্কের কোটা ছোঁয়ার আগেই। চারজন ছুঁতে পারেন দুই অঙ্কের কোটা। তার মধ্যে ইব্রাহিম জাদরান ৩২ বলে সর্বোচ্চ ৩২ রান করেন। উসমান ঘানি ৩০ বলে করেন ৩০ রান। নাজিবুল্লাহ জাদরান ১৩ ও রহমানুল্লাহ গুরবাজ ১০ রান করেন।

এ নিয়ে টি-টোয়েন্টিতে তিনবার ইংল্যান্ডের মুখোমুখি হয়ে তিনবারই হারলো আফগানরা।

ইউকেবিডিটিভি/ বিডি / এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102