রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৭:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ত্রিপুরা সম্প্রদায়কে ঐক্যবদ্ধভাব কাজ করার আহ্বান—- পার্বত্য মন্ত্রী শ্রীমঙ্গলে অনুশীলন চক্রের বৈশাখী উৎসব সমাপ্ত জাতিসংঘে পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নের অগ্রগতি তুলে ধরলেন বাংলাদেশ প্রতিনিধি দল ধান কেটে উৎসবের উদ্বোধন করলেন কৃষি মন্ত্রী ড. আব্দুস শহীদ ওয়াশিংটন বাংলাদেশ দূতাবাসে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত ওয়েলস আওয়ামী লীগের উদ্যোগে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত রাণীশংকৈলে প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ঘুষ, দূর্নীতি, অনিয়ম ও তদবির বানিজ্য বরদাশত করা হবে না ছাতকে সড়ক দুর্ঘটনায় সঙ্গীত শিল্পী পাগল হাসান সহ নিহত ২ আগামী বছর মুজিবনগর দিবসের পুর্বে মুজিবনগরকে আন্তর্জাতিক মানের পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তোলা হবে—-আ ক ম মোজাম্মেল হক

ভিসা প্রক্রিয়া শিথিল করছে ব্রিটেন

সংবাদদাতার নাম :
  • খবর আপডেট সময় : সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২
  • ১১২ এই পর্যন্ত দেখেছেন

যুক্তরাজ্য অফিস: যুক্তরাজ্যের মূল শিল্পখাতগুলোতে তীব্র কর্মী ঘাটতি মোকাবেলায় দেশটির ভিসা ব্যবস্থার একটি বড় পরির্বতর শুরু করতে প্রস্তুত ব্রিটিশ প্রধানমন্ত্রী লিজ ট্রাসের সরকার। রোববার ফিনান্সিয়াল টাইমসের এক প্রতিবেদনে এই তথ্য উঠে এসেছে।

সংবাদপত্রটি বলেছে, যুক্তরাজ্যের “সীমিত পেশার তালিকা” পরিবর্তন করে তার অভিবাসন বিরোধী মন্ত্রিপরিষদের কিছু সহকর্মীর বিরুদ্ধে যেতে প্রস্তুত নব-নির্বাচিত প্রধানমন্ত্রী লিজ ট্রাস। নির্দিষ্ট শিল্পখাতে বিদেশ থেকে আরও বেশি কর্মী যেমন ব্রডব্যান্ড ইঞ্জিনিয়ার আনার অনুমতি দেয়া হবে।

ডাউনিং স্ট্রিটের একজন কর্মকর্তার বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, দেশে আরও বিদেশী কর্মীকে সক্ষম করার জন্য কিছু সেক্টরে ইংরেজিতে কথা বলার প্রয়োজনীয়তা শিথিল করার বিষয়টিও পর্যালোচনায় রয়েছে।

এদিকে অভিবাসন বিধি শিথিল হতে পারে এমন ধারণা সম্পর্কে জানতে চাইলে যুক্তরাজ্যের অর্থমন্ত্রী কোয়াসি কোয়ার্টেং রবিবার বিবিসিকে বলেন, এটি নিয়ম শিথিল করার বিষয়ে নয়। ব্রেক্সিট বিতর্কের পুরো বিষয়টি যদি আমরা সেখানে যেতে চাই তবে আমাদের অভিবাসন নিয়ন্ত্রণ করতে হবে।

যারা আসতে পারে তাদের তালিকায় আরও পেশা যুক্ত করা হবে কিনা জানতে চাইলে কোয়ার্টেং বলেছিলেন যে স্বরাষ্ট্রমন্ত্রী আগামী সপ্তাহগুলিতে একটি বিবৃতি দেবেন, যেখানে সব কিছু স্পষ্ট হবে।

ট্রাস, যিনি এই মাসের শুরুতে দায়িত্ব গ্রহণ করেছিলেন কিন্তু রানী এলিজাবেথের মৃত্যুর পরে দেশের জন্য তার দৃষ্টিভঙ্গি প্রকাশ করার খুব কম সুযোগ পেয়েছেন। তিনি গত সপ্তাহে নিউইয়র্ক সফরের সময় বলেছিলেন, তিনি অজনপ্রিয় সিদ্ধান্ত নেয়ার জন্য প্রস্তুত রয়েছেন কারণ সরকার চায় দেশের অর্থনৈতিক বৃদ্ধিকে উদ্দীপিত করা।

ফিন্যান্সিয়াল টাইমস তার প্রতিবেদনে আরও বলেছে, যুক্তরাজ্য সরকার বিদেশ থেকে কৃষিকাজে কাজ করা মৌসুমী শ্রমিকদের উপর সীমাবদ্ধতা তুলে নেবে। তবে ট্রাসের অফিস মন্তব্যের জন্য রয়টার্সের অনুরোধের সাথে সাথে সাড়া দেয়নি। সূত্র : রয়টার্স

ইউকেবিডিটিভি/ যুক্তরাজ্য / কেএলি

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102