বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১২:১৭ অপরাহ্ন
শিরোনাম :
সিলেটের ৩ উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন যারা দেশ ও জনগণের কল্যাণে কাজ করার জন্য বৌদ্ধ সম্প্রদায়ের প্রতি রাষ্ট্রপতির আহ্বান সংসদ সদস্য আনোয়ারুল আজিম এর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ নবীগঞ্জ উপজেলার দিনারপুরে ইয়াবা ও গাঁজাসহ ২জন গ্রেপ্তার হুয়াওয়ে আইসিটি কম্পিটিশনে অংশ নিতে চীনে বাংলাদেশ দল ছাতক উপজেলা নির্বাচন থেকে ভাইস চেয়ারম্যান প্রার্থী শহিদুজ্জামান এর প্রার্থীতা প্রত্যাহার কৃষি উৎপাদন বাড়াতে অস্ট্রেলিয়ার সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বৃহস্পতিবার রাষ্ট্রীয় শোক ঘোষণা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ফারুক আলম টবি বেসরকারিভাবে নির্বাচিত রাণীশংকৈল উপজেলা চেয়ারম্যান হিসেবে আহম্মদ হোসেন বিপ্লব বেসরকারি ভাবে নির্বাচিত

স্বাশিপের সভাপতি মান্নান সাধারণ সম্পাদক সাজু

সংবাদদাতার নাম :
  • খবর আপডেট সময় : সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১
  • ১১৬ এই পর্যন্ত দেখেছেন

স্টাফ রিপোর্টার: স্বাধীনতা শিক্ষক পরিষদের (স্বাশিপ) জাতীয় কার্যকরী সংসদের দ্বিতীয় জাতীয় বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি হিসেবে অধ্যাপক আবদুল মান্নান চৌধুরী ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান সাজু পুনর্নির্বাচিত হয়েছেন।

সোমবার (২০ সেপ্টেম্বর) রাজধানীর সেগুনবাগিচা উচ্চ বিদ্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

অধ্যাপক মো. সাজিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত বিশেষ সাধারণ সভায় সাংগঠনিক প্রতিবেদন পেশ করেন সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু, শোকপ্রস্তাব পাঠ করেন দফতর সম্পাদক নারায়ণ চন্দ্র দাস এবং আয়-ব্যয়ের বিবরণী পেশ করেন কোষাধ্যক্ষ অধ্যক্ষ সলিম উল্লাহ সেলিম।

পরে বক্তব্য দেন- অধ্যাপক ড. এম নুরুল ইসলাম, মনিরুজ্জামান, অধ্যক্ষ এস এম একরামুল হক, সাইদুর রহমান পান্না, অধ্যক্ষ মোশারফ হোসেন মুকুল, উপাধ্যক্ষ সাইফুদ্দিন শাহীন, অধ্যক্ষ রফিকুল ইসলাম, দেলোয়ার হোসেন, মঈনুল হোসেন, মোজাম্মেল হক, অধ্যক্ষ জুলফিকার আলী, অধ্যক্ষ মামুনুর রশিদ, অধ্যক্ষ সলিম উল্লাহ সেলিম প্রমুখ।

বিশেষ কাউন্সিলে জাতীয় কার্যকরী সংসদের নেতারা ছাড়াও বিভিন্ন জেলার স্বাশিপের সাংগঠনিক সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।

স্বাশিপের কাউন্সিল অধিবেশনে বক্তারা, স্বাধীনতা ও দেশবিরোধী সব ষড়যন্ত্র প্রতিহত করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার আধুনিক বাংলাদেশ গড়ার প্রত্যয়ে শিক্ষাব্যবস্থাকে ঢেলে সাজাতে সরকারের উদ্যোগকে স্বাগত জানান।

অধিবেশনের দ্বিতীয় পর্বে পরবর্তী দুই বছরের জন্য নতুন নেতা নির্বাচন করা হয়। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) সাবেক উপাচার্য অধ্যাপক ড. এম. নুরুল ইসলাম এবং নির্বাচন কমিশনার হিসেবে অধ্যাপক সাজিদুল ইসলাম ও অধ্যাপক ড. মুনিরুজ্জামান দায়িত্ব পালন করেন।

উপস্থিত কাউন্সিলরদের সর্বসম্মতিক্রমে পুনরায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ও ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. আব্দুল মান্নান চৌধুরীকে সভাপতি এবং আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপ-কমিটির সদস্য অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজুকে সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102