শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:০৮ অপরাহ্ন
শিরোনাম :
মিডিয়া ব্যক্তিত্বদের সাথে বাংলাদেশ কনসাল জেনারেল এর মতবিনিময় অনুষ্ঠিত প্রতিভাবান অস্বচ্ছল খেলোয়াড়দের কল্যাণে প্রধানমন্ত্রী সবসময় সহানুভূতিশীল-পার্বত্য প্রতিমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে প্রত্যাবর্তন সংক্রান্ত এসওপি স্বাক্ষর সম্পন্ন উন্নয়নের গতি ত্বরান্বিত করতে প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করতে প্রধানমন্ত্রীর নির্দেশ শেখ হাসিনাকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন যুক্তরাস্ট্র আওয়ামীলীগ সভাপতির গঠনতন্ত্র বিরোধী কর্মকান্ডের প্রতিবাদে সভা অনুষ্ঠিত সুনামগন্জ সফরে আসছেন আই জি পি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন আউলিয়া মাজারে ওরশ উপলক্ষ্যে পুলিশের ব্রিফিং ও প্যারেড অনুষ্ঠিত সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন এর সাধারণ সভা অনুষ্ঠিত

একদিনে আরও ২৭৫ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি

সংবাদদাতার নাম :
  • খবর আপডেট সময় : সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১
  • ১৩৬ এই পর্যন্ত দেখেছেন

স্টাফ রিপোর্টার: এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ২৭৫ জন। তাদের মধ্যে ঢাকাতেই ২১১ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ৬৪ জন রোগী ভর্তি হন।

সোমবার (২০ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের পরিসংখ্যান সূত্রে এ তথ্য জানানো হয়েছে।

সূত্র জানায়, ঢাকার সরকারি-বেসরকারি হাসপাতালে বর্তমানে ভর্তি রয়েছেন ৮৫৭জন ও ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি রয়েছে ২১৫ জন। চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৫৯ জনের মৃত্যু হয়। এরমধ্যে জুলাই ১২ জন, আগস্ট ৩৪ জন এবং চলতি মাসে ২০ সেপ্টেম্বর পর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়েছে।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে সোমবার (২০ সেপ্টেম্বর) পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১৫ হাজার ৯৭৬ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪ হাজার ৮৪৫ জন। বর্তমানে সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ১ হাজার ৭২ জন ভর্তি রয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও দু’জনের মৃত্যু হয়েছে।

সূত্র আর জানায়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি ২৭৫জনের রাজধানী ঢাকায় সরকারি ও স্বায়ত্বশাসিত হাসপাতালে ১০৪জন ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ১০৭জনসহ ২১১জন রোগী ভর্তি হন। এছাড়া ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ৬৪জন ভর্তি হন।

চলতি বছর এডিস মশাবাহিত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সর্বমোট হাসপাতালে ভর্তি ১৫ হাজার ৯৭৬ জনের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে’তে ৪৩ জন, জুনে ২৭২জন এবং জুলাইয়ে ২হাজার ২৮৬জন, আগস্টে ৭ হাজার ৬৯৮জন এবং ২০ সেপ্টেম্বর ৫ হাজার ৬২০জন রোগী ভর্তি হন।

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102