শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০৩:২০ পূর্বাহ্ন

ব্রিটেনে আলোচনা সভায় বক্তারা

সিলেট ওসমানী বিমানবন্দরকে পূর্ণাঙ্গ আন্তর্জাতিক বিমানবন্দর করার দাবি

লন্ডন সংবাদদাতা
  • খবর আপডেট সময় : বুধবার, ৯ অক্টোবর, ২০২৪
  • ২১১ এই পর্যন্ত দেখেছেন

সিলেট ওসমানী বিমানবন্দরকে পূর্ণাঙ্গ আন্তর্জাতিক বিমানবন্দর করার দাবি বাস্তবায়নের লক্ষ্যে লন্ডনের ভ্যালেন্স রোডে একটি আলোচনা সভার আয়োজন করা হয়। গত মঙ্গলবার বিকেল ৫টার দিকে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে কমিউনিটির নেতৃবৃন্দদের নিয়ে আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, প্রত্যেক সরকার সিলেটবাসীর প্রতি বৈষম্যমূলক আচরণ করেছে। বিভিন্ন অজুহাতে বিগত ২২ বছরেও সিলেট ওসমানী বিমানবন্দরকে পূর্ণাঙ্গ আন্তর্জাতিক বিমানবন্দর করা হয়নি। এ ছাড়া এখানে বাংলাদেশ বিমান ছাড়া অন্যান্য এয়ারলাইন্স অবতরণের কোনো সুযোগ দেওয়া হচ্ছে না এবং সিলেট বিভাগের প্রবাসী যাত্রীদের জিম্মি করে বিমান অত্যধিক ভাড়া নিচ্ছে। এর ফলে অনেকে প্রবাসীরা পরিবার পরিজন নিয়ে বাংলাদেশে যেতে পারছেন না। ২০২০ সালে ওসমানী বিমানবন্দরে শুরু করা নতুন টার্মিনাল ভবনের কাজ আজ পর্যন্ত শেষ হয়নি।

বক্তারা অনতিবিলম্বে ওসমানী বিমানবন্দরে কাতার, তুরস্ক, সাউদিয়া ও ব্রিটিশ এয়ার ওয়েজসহ অন্যান্য এয়ারলাইনের ফ্লাইট চালুর দাবি জানান। সিলেটবাসীর এ ন্যায়সংগত দাবি না মানলে বাংলাদেশ বিমান ও সোনালী ব্যাংক বয়কটসহ অসহযোগ আন্দোলনের ডাক দেওয়া হতে পারে বলেও সভায় হুঁশিয়ারি দেওয়া হয়। সভায় অন্তর্বর্তীকালীন সরকার সমীপে সরাসরি ডেলিগেশন প্রেরণ ও দেশে-বিদেশে আন্দোলন জোরদার করারও সিদ্ধান্ত নেওয়া হয়।

সাপ্তাহিক বাংলা পোস্ট পত্রিকার চেয়ারম্যান শেখ মো. মফিজুর রহমানের সভাপতিত্বে এবং কমিউনিটি নেতা কে এম আবু তাহের চৌধুরী ও মোহাম্মদ আব্দুর রবের যৌথ পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট গণদাবী পরিষদের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক মো. শফিকুর রহমান।

অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিক মোহাম্মদ মোস্তফা, বাংলাদেশ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক খান জামাল নূরুল ইসলাম, যুক্তরাজ্য প্রবাসী অধিকার পরিষদের সভাপতি জামান সিদ্দিকী, সাবেক মেয়র কাউন্সিলার ফারুক চৌধুরী, সাবেক মেয়র ও কাউন্সিলার ছয়ফুল আলম, গোল্ডেন ড্রিমসের সভাপতি মিসেস কামরুন্নেছা খানম শোভা মতিন, ব্রিকলেন ট্রাস্টের সভাপতি শাহ মুনিম, সময় সম্পাদকের সাংবাদিক সাঈদ চৌধুরী, জাতীয় পার্টির নেতা মো. আজম আলী, কমিউনিটি নেতা শেখ ফারুক আহমদ, গণ অধিকার পরিষদের কেন্দ্রীয় নেতা খন্দকার সাঈদুজজামান সুমন, দৈনিক জালালাবাদ পত্রিকার পরিচালক শাহ শেরওয়ান কামালী, গ্রেটার সিলেট কাউন্সিল ফ্রান্সের সভাপতি হাজী মোহাম্মদ হাবিব, সুনামগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের নেতা হাজী ফারুক মিয়া, রেনেসাঁ সাহিত্য মজলিস ইউকের সাধারণ সম্পাদক কবি শিহাবুজ্জামান কামাল, দক্ষিণ সুনামগঞ্জ উন্নয়ন সংস্থার সাবেক সম্পাদক আনোয়ার হোসেন, সাংবাদিক ড.আজিজুল আম্বিয়া, কমিউনিটি সংগঠক ইউসুফ জাকারিয়া খান, সাংবাদিক আমিনুর রশীদ, গহরপুর ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি আবুল মিয়া, আব্দুস শহিদ, জমির হোসেন, কমর আলী, অ্যাডভোকেট আরিফ আহমদ, শরিফ উদ্দিন, হরোফ খান, মো. জিতু মিয়া, সৈয়দ মামুন আহমদ প্রমুখ।

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102