বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৪:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
ছাত্র আন্দোলনের নামে নাশকতাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা—-ব্যারিস্টার মো. হারুন অর রশিদ দেশকে বিশ্ব থেকে বিচ্ছিন্ন করতেই বিএনপি-জামায়াতের কর্মীরা কেন্দ্রীয় ডাটা সেন্টার জ্বালিয়ে দিয়েছে—-তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রেসিডেন্ট প্রার্থীতা থেকে সরে দাঁড়ালেন বাইডেন দেশব্যাপী নাশকতায় বিএনপি-জামায়াত জড়িত আরো তিন দিনের এইচএসসি পরীক্ষা স্থগিত ফিফা র‍্যাংকিংয়ে সেরা আর্জেন্টিনা, ব্রাজিল কোথায়? শিক্ষার্থীদের লাশ বানিয়ে ফায়দা লোটার অপচেষ্টায় বিএনপি-জামায়াত: কাদের পরিস্থিতি বুঝে মোবাইল ইন্টারনেট বন্ধ করা হয়েছে : পলক কোটা আন্দোলনকারীদের প্রস্তাব গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী: আইনমন্ত্রী শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার জন্য দুই মন্ত্রীকে দায়িত্ব দিলেন প্রধানমন্ত্রী

সাংবাদিক শাহীন জামান এর প্রয়াণে ইউকে বিডি টিভি পরিবারের শোক প্রকাশ

বদরুল মনসুর
  • খবর আপডেট সময় : মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪
  • ৩২ এই পর্যন্ত দেখেছেন

বিলেতে বাঙালি কমিউনিটির সুপরিচিত সাংস্কৃতিক সংগঠক, বিবিসি বাংলা, সাপ্তাহিক জনমত ও বাংলা টিভি সহ বিভিন্ন মিডিয়ার সাবেক সাংবাদকর্মী শাহীন জামান এর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন ইউকে বিডি টিভি পরিবার।

ইউকে বিডি টিভি পরিবারের পক্ষ থেকে ইউকে বিডি টিভির চেয়ারম্যান বিশিষ্ট সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর, ইউকে বিডি টিভির ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান কামরুল ইসলাম, ইউকে বিডি টিভি.কম সম্পাদক কাওছারুল আলম রিটন, কালচারাল প্রোগ্রাম কো অর্ডিনেটর হেলেন ইসলাম, ইউকে বিডি টিভির ম্যানেজিং ডিরেক্টর  সাংবাদিক ইন্জিনিয়ার খায়রুল আলম লিংকন, ইউকে বিডি টিভির ফাইন্যান্স ডিরেক্টর শাহ শাফি কাদির, সহ অন্যান্য ডিরেক্টরবৃন্দ।

এক বিবৃতিতে প্রেরিত শোক বার্তায় ইউকে বিডি টিভি পরিবারের পক্ষে মরহুমের আত্মার শান্তি কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

শোকবার্তায় ইউকে বিডি টিভির চেয়ারম্যান, মোহাম্মদ মকিস মনসুর বলেন, বিলেতে বাঙালি কমিউনিটির সুপরিচিত সাংস্কৃতিক ব্যক্তিত্ব  ছিলেন তিনি। শাহীন জামান ছিলেন, একজন সাংবাদিক, কণ্ঠশিল্পী, নাট্য শিল্পী, সাংস্কৃতিক কর্মী। বিবিসি বাংলা, সাপ্তাহিক জনমত ও বাংলা টিভিসহ বিভিন্ন মিডিয়ায় তিনি দীর্ঘদিন কাজ করেছেন।

উল্লেখ্য শাহীন জামান বাংলাদেশের ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী থাকাকালীন ১৯৮৫ সালের দিকে যুক্তরাজ্যে আসেন। বিলেতে আসার পর নিজের মেধা কাজে লাগিয়ে তিনি দ্রুতই  সাংস্কৃতিক এবং মিডিয়া পরিমন্ডলের একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে ওঠেন।

সাংবাদিকতার বাইরেও শাহীনের সম্পৃক্ততা ছিলো বিভিন্ন অঙ্গনে। তিনি একজন নেতৃস্থানীয় সাংস্কৃতিক কর্মী হিসেবে ৮০ ও ৯০ দশকের শেষের দিকে ইউকে জুড়ে অসংখ্য সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন ও  উপস্থাপনা করেন। ঐসময় সেন্ট্রাল লন্ডনে ভারতীয় ওয়াইএমসিএ-তে তার প্রথম সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রখ্যাত নজরুল সঙ্গীত গায়িকা ফেরদৌস আরা বাংলাদেশী শিল্প ও সংস্কৃতির প্রতি শাহীন জামানের গভীর অঙ্গীকারের কথা  তুলে ধরেছিলেন।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102