শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
মিডিয়া ব্যক্তিত্বদের সাথে বাংলাদেশ কনসাল জেনারেল এর মতবিনিময় অনুষ্ঠিত প্রতিভাবান অস্বচ্ছল খেলোয়াড়দের কল্যাণে প্রধানমন্ত্রী সবসময় সহানুভূতিশীল-পার্বত্য প্রতিমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে প্রত্যাবর্তন সংক্রান্ত এসওপি স্বাক্ষর সম্পন্ন উন্নয়নের গতি ত্বরান্বিত করতে প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করতে প্রধানমন্ত্রীর নির্দেশ শেখ হাসিনাকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন যুক্তরাস্ট্র আওয়ামীলীগ সভাপতির গঠনতন্ত্র বিরোধী কর্মকান্ডের প্রতিবাদে সভা অনুষ্ঠিত সুনামগন্জ সফরে আসছেন আই জি পি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন আউলিয়া মাজারে ওরশ উপলক্ষ্যে পুলিশের ব্রিফিং ও প্যারেড অনুষ্ঠিত সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন এর সাধারণ সভা অনুষ্ঠিত

আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ১৮ প্রার্থীর মনোনয়ন দাখিল

হবিগন্জ সংবাদদাতা
  • খবর আপডেট সময় : মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪
  • ৩৪ এই পর্যন্ত দেখেছেন
ষষ্ঠ উপজেলা পরিষদের প্রথম ধাপের নির্বাচনে হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ উপজেলার চেয়ারম্যান প্রার্থী পদে ৬ জন এবং পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৯ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জনসহ মোট ১৮ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করছেন। সোমবার (১৫ এপ্রিল) মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে সর্বশেষ এই তথ্য নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাইফুল আলম।
চেয়ারম্যান পদে মনোনয়ন দাখির করেছেন বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ মুর্তজা হাসান, সাবেক উপজেলা চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আলাউদ্দিন মিয়া, সাবেক শিবপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আলী আমজাদ তালুকদার, উপজেলা আওয়ামী লীগের বর্তমান সহ-সভাপতি মো. আকবর হোসেন, বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক ডা. মো. লোকমান মিয়া এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে ডা. মো. রেজাউল করিম।
পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ৯ জন । তারা হলেন, সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হীরেন্দ্র পুরকায়স্থ, সহ-সভাপতি শাজাহান মিয়া, উপজেলা শ্রমিকলীগের সভাপতি জাহিদ হাসান জীবন, ছাত্রলীগের সভাপতি মিলোয়ার হোসেন, জলসুখা ইউপির সাবেক সদস্য মিনু মিয়া, কালীপদ পাল, কাকাইলছেও ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য আব্দুল জলিল, উপজেলা জামায়াতের সাধারণ সম্পাদক ও সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুল হাই এবং হারুনুর রশিদ।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করছেন বর্তমান ভাইস চেয়ারম্যান সীমা রানী সরকার, সাবেক ভাইস চেয়ারম্যান রুখসানা আক্তার শিখা এবং রেফা আক্তার।
বাংলাদেশ নির্বাচন কমিশনের ঘোষিত তপশিল অনুযায়ী প্রথম ধাপে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৫ এপ্রিল।  মনোনয়নপত্র বাছাই ১৭ এপ্রিল। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮ থেকে ২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল।
প্রথম ধাপের নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে উপজেলা নির্বাচন কর্মকর্তাদের নিয়োগ করা হয়েছে। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে দায়ের করা আপিল আবেদন নিষ্পত্তি করবেন আপিল কর্তৃপক্ষ হিসেবে জেলা প্রশাসক।
উপজেলায় মোট ভোটার সংখ্যা ৯৪ হাজার ৪৮২ জন। পুরুষ ভোটার সংখ্যা ৪৮ হাজার ৭২৫ জন, মহিলা ভোটার সংখ্যা ৪৭ হাজার ৩০২ জন। উপজেলায় মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৪৩ টি।

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102