শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৫১ অপরাহ্ন
শিরোনাম :
ওয়াশিংটন বাংলাদেশ দূতাবাসে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত ওয়েলস আওয়ামী লীগের উদ্যোগে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত রাণীশংকৈলে প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ঘুষ, দূর্নীতি, অনিয়ম ও তদবির বানিজ্য বরদাশত করা হবে না ছাতকে সড়ক দুর্ঘটনায় সঙ্গীত শিল্পী পাগল হাসান সহ নিহত ২ আগামী বছর মুজিবনগর দিবসের পুর্বে মুজিবনগরকে আন্তর্জাতিক মানের পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তোলা হবে—-আ ক ম মোজাম্মেল হক বৃহস্পতিবার থেকে দেশব্যাপী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী শুরু পঞ্চগড়ে সময় টিভির প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপিত লোকসভা নির্বাচন উপলক্ষে বাংলাবান্ধা চেকপোস্ট ৩ দিনের ছুটি নবীগঞ্জে লটারির মাধ্যমে কৃষকের তালিকা তৈরী

ছাতকে মনিপুরী সম্প্রদায়ের অষ্টপ্রহর লীলাকীর্ত্তন সম্পন্ন

সেলিম মাহবুব
  • খবর আপডেট সময় : মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি, ২০২৪
  • ১০৬ এই পর্যন্ত দেখেছেন
ছাতকে মনিপুরী সম্প্রদায়ের ১০৭তম গুরু সংকীর্ত্তন উপলক্ষে শ্রী শ্রী রাধাকৃষ্ণের অষ্টপ্রহর লীলা কীর্ত্তন সমাপ্ত হয়েছে। রোববার (১৮ ফেব্রুয়ারী) সন্ধ্যায় উপজেলার ইসলামপুর ইউনিয়নের ধনীটিলা শ্রী শ্রী চৈতন্য মহাপ্রভুর মন্দিরে অষ্টপ্রহর লীলা কীর্ত্তন সমাপ্ত হয়েছে।
দু’দিন ব্যাপী অনুষ্ঠিত কীর্ত্তন উপলক্ষেএলাকার মনিপুরী সম্প্রদায়ের মানুষের মাঝে বিরাজ করছিলো এক উৎসবের আমেজ। এ উৎসবকে কেন্দ্র করে মন্দিওে আশে-পাশে বসেছিল বিভিন্ন ধরনের রকমারী পণ্যের দোকান। একদিকে চলে কীর্ত্তন আর অন্য দিকে মেলা। উভয় মিলে উৎসব অঙ্গণ ছিলো পূন্যার্থীদের উপছে পড়া ভীর। ভারত-বাংলাদেশের খ্যাতমানা কীর্তনীয়াগনের পরিবেশিত লীলা কীর্ত্তন ও মৃদঙ্গে শাস্ত্রীয় কলা-কৌশল প্রদর্শন ছিলো উৎসব অঙ্গনের মুল আকর্ষন।
রাধাকৃষ্ণের অষ্টপ্রহর লীলা কীর্ত্তন শ্রবন ও দর্শন করতে অতিথি হিসেবে ডাঃ পরেশ চন্দ্র সিংহ, দৈনিক যুগান্তর পত্রিকার সিলেট বিভাগীয় ব্যুরো চীফ সংগ্রাম সিংহ, মণিপুরী সমাজকল্যাণ সমিতির কেন্দ্রীয় কমিটি সাবেক সভাপতি প্রতাপ সিংহ , সহ সভাপতি স্বপন কুমার সিংহ, মনিপুরী সমাজকল্যাণ সমিতির সিলেট জেলা শাখার সভাপতি নির্মল কুমার সিংহ, সিলেট জেলা প্রেসক্লাবের সদস্য, সাংবাদিক রঞ্জিত কুমার সিংহ, সদস্য কৃষ্ণ সিংহ,  দীপাল সিংহ, জিতেন সিংহ, কামু শর্ম্মা প্রমুখ।
শ্রী শ্রী রাধাকৃষ্ণের অষ্টপ্রহর লীলা কীর্ত্তন পরিবেশন করেন ভারতের করিমগঞ্জ থেকে আগত অজা (ওস্তাদ) অঞ্জন কুমার সিংহ, স্থানীয় ধনীটিলার গ্রামের অজা(ওস্তাদ) ইন্দ্রমোহন সিংহ, লিটন সিংহ ও সিলেট কোম্পানীগঞ্জের সমরজিৎ সিংহ। মৃদঙ্গে শাস্ত্রীয় কলা-কৌশল প্রদর্শন করেন ভারতের করিমগঞ্জের অজা(ওস্তাদ) রামকৃষ্ণ শর্ম্মা ও তার দল, ভারতের সিলচরের অজা(ওস্তাদ) সুদীপ সিংহ ও তার দল, মৌলভীবাজার কমলগঞ্জের অজা(ওস্তাদ) নিল মনি সিংহ ও তার দল, স্থানীয় ধনীটিলা গ্রামের শ্যামবাবু সিংহ ও তার দল এবং শুভ্র শর্ম্মা ও তার দল।
কীর্তন শেষে পূন্যার্থীদের মাঝে বিতরণ করা হয় মহাপ্রসাদ।

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102