শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৮:৪৪ অপরাহ্ন
শিরোনাম :
আরাফার দিনের গুরুত্ব ও তাৎপর্য কারিগরি শিক্ষার প্রসারে কাজ করছে সরকার— শফিকুর রহমান চৌধুরী এমপি মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের দাবীতে তেঁতুলিয়ায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামানকে প্রবাসীদের অভিনন্দন ঈদুল আজহাকে সামনে রেখে নবীগঞ্জে ব্যস্ত কামার শিল্পীরা অনলাইনে কোরবানির পশু কেনা-বেচা শুরু করেছে বিক্রয় শ্রীমঙ্গলে গ্যাস লাইনের উপর থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ হঠাৎ অসুস্থ হয়ে ড. এ কে আব্দুল মোমেন সিএমএইচে ভর্তি নিউইয়র্কে সিরাজুল আলম খানের প্রথম প্রয়ান দিবস পালিত ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্যকর খাদ্য উৎপাদন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

কংগ্রেস নেতার আত্মীয়ের ফ্ল্যাট থেকে ৫৫ কোটি টাকা উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক
  • খবর আপডেট সময় : শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩
  • ৬২ এই পর্যন্ত দেখেছেন

ভারতের কর্ণাটকের এক কংগ্রেস নেতার আত্মীয়ের বাড়ি থেকে কোটি কোটি টাকার বান্ডিল উদ্ধার করেছে দেশটির আয়কর দপ্তর।ভারতীয় সংবাদবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, উদ্ধারকৃত অর্থের পরিমাণ বাংলাদেশি মুদ্রায় ৫৫ কোটি টাকার বেশি।

ঘটনার বিস্তারিত সম্পর্কে জানা যায়, গতকাল শুক্রবার বেঙ্গালুরুতে আরটি নগরের আত্মনন্দ কলোনিতে কংগ্রেস নেতার আত্মীয়র বাড়িতে হানা দেয় আয়কর বিভাগের কর্মকর্তারা। এরপরেই এই বিপুল পরিমাণ টাকা উদ্ধার হয়। এ ঘটনায় ইতিমধ্যে ওই অঞ্চলে রাজনৈতিক পাড়ায় উত্তেজনা শুরু হয়েছে।

রাজ্যের বিরোধীরা দাবি করেছেন, ৫ রাজ্যের আসন্ন বিধানসভা নির্বাচনে এই টাকা খরচ করে কংগ্রেসের ভোট কেনার পরিকল্পনা ছিল।

দেশটির আয়কর বিভাগের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, কংগ্রেসের সাবেক কাউন্সিলর অখণ্ড শ্রীনিবাস মূর্তির আত্মীয়ের বাড়িতে তল্লাশি অভিযান চালানো হয়। ওই ফ্ল্যাটে একটি বিছানার নিচে এত টাকা মজুত রাখা হয়েছিল। প্রশ্ন উঠেছে, কোথায় থেকে এত পরিমাণ টাকা এলো? এ নিয়ে তদন্ত করছেন কর্মকর্তারা।

জানা যায়, ওই কংগ্রেস নেতার অভিযুক্ত আত্মীয় একজন ঠিকাদার। ২৩টি বাক্সে ৫০০ টাকার নোট গচ্ছিত রাখা হয়েছিল।

দেশটির ক্ষমতাসীন বিজেপির অভিযোগ, কংগ্রেস তেলেঙ্গানায় আসন্ন নির্বাচনের জন্য এই টাকা রেখেছিল। বিজেপি নেতা এবং সাবেক ডেপুটি মুখ্যমন্ত্রী অশ্বথ নারায়ণ বলেছেন, ‘আসন্ন নির্বাচনের জন্য তেলেঙ্গানায় এই টাকা পাঠানোর পরিকল্পনা ছিল কংগ্রেসের। কংগ্রেস সরকার কর্ণাটককে অন্যান্য রাজ্যের নির্বাচনের জন্য এভাবেই টাকা লুকিয়ে রাখছে। আরও অনেক পরিমাণ টাকা উদ্ধার করা বাকি আছে। ’

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। শুক্রবার তিনি বলেন, ‘কোনও রাজ্যই অন্য রাজ্যের কাছে টাকা চাইবে না এবং আমরা আমাদের টাকা অন্য রাজ্যকে দেব না। বিজেপি অহেতুক দৃষ্টি আকর্ষণের জন্য ভিত্তিহীন অভিযোগ করছে।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102