শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:০৯ অপরাহ্ন
শিরোনাম :
মিডিয়া ব্যক্তিত্বদের সাথে বাংলাদেশ কনসাল জেনারেল এর মতবিনিময় অনুষ্ঠিত প্রতিভাবান অস্বচ্ছল খেলোয়াড়দের কল্যাণে প্রধানমন্ত্রী সবসময় সহানুভূতিশীল-পার্বত্য প্রতিমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে প্রত্যাবর্তন সংক্রান্ত এসওপি স্বাক্ষর সম্পন্ন উন্নয়নের গতি ত্বরান্বিত করতে প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করতে প্রধানমন্ত্রীর নির্দেশ শেখ হাসিনাকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন যুক্তরাস্ট্র আওয়ামীলীগ সভাপতির গঠনতন্ত্র বিরোধী কর্মকান্ডের প্রতিবাদে সভা অনুষ্ঠিত সুনামগন্জ সফরে আসছেন আই জি পি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন আউলিয়া মাজারে ওরশ উপলক্ষ্যে পুলিশের ব্রিফিং ও প্যারেড অনুষ্ঠিত সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন এর সাধারণ সভা অনুষ্ঠিত

ইসরাইল ও ফিলিস্তিন সংঘাত

জাতিসংঘ নিরাপত্তা পরিষদের বৈঠক ডেকেছে ব্রাজিল

আন্তর্জাতিক ডেস্ক
  • খবর আপডেট সময় : বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০২৩
  • ৬৯ এই পর্যন্ত দেখেছেন

ইসরাইল ও ফিলিস্তিনের মধ্যে সংঘাত ষষ্ঠ দিনে গড়িয়েছে। উভয় ভূখণ্ডেই হতাহতের সংখ্যা লাফিয়ে বাড়ছে। হামাসের হামলায় ইসরায়েলে নিহতের সংখ্যা ১৩০০ জনে দাঁড়িয়েছে। সেই সঙ্গে সেখানে আহতের সংখ্যা দাঁড়িয়েছে তিন হাজার ৩০০ জনে। অপরদিকে, ইসরায়েলি হামলায় ফিলিস্তিনে নিহতের সংখ্যা বেড়ে ১২০০ জনে দাঁড়িয়েছে। হামলায় পাঁচ হাজার ৬০০ ফিলিস্তিনি আহত হয়েছেন।

এদিকে, আগামীকাল শুক্রবার ইসরায়েল ও হামাসের মধ্যে চলমান সংঘাত নিয়ে আলোচনার জন্য জাতিসংঘ নিরাপত্তা পরিষদের বৈঠক ডেকেছে ব্রাজিল।
দেশটি বর্তমানে এই সংস্থার পর্যায়ক্রমিক সভাপতির দায়িত্ব পালন করছে। বুধবার ব্রাজিলের পররাষ্ট্র মন্ত্রণালয় এই কথা জানিয়েছে।

মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী মাউরো ভিয়েরা গাজা উপত্যকার বর্তমান পরিস্থিতি মোকাবেলার জন্য ব্রাসিলিয়ার ডাকা জাতিসংঘ নিরাপত্তা পরিষদের বৈঠকে অংশ নিতে নিউইয়র্ক ভ্রমণের জন্য তার এশিয়া সফর বিঘ্নিত হয়।

এর আগে ব্রাজিল ইসরায়েলের ওপর হামাস আকস্মিক হামলা চালানোর পরদিন গত রবিবার নিরাপত্তা পরিষদের বৈঠক ডেকেছিল।

এর আগে বুধবার ব্রাজিলের প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা দা সিলভা ফিলিস্তিনি ও ইসরায়েলি বেসামরিক নাগরিকদের বিশেষ করে শিশুদের সুরক্ষার জন্য আন্তর্জাতিক পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়েছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে লুলা লিখেছেন, ‘বিশ্বের কোথাও শিশুদের কখনই জিম্মি করা উচিত না।

তিনি আরো লিখেছেন, ‘যুদ্ধের উন্মাদনার ক্ষেত্রে ন্যূনতম মানবতা বজায় রাখা উচিত।

প্রসঙ্গত, গত শনিবার সকালে গাজা থেকে ইসরায়েলে হামলা চালায় হামাস। কয়েক হাজার রকেট হামলা চালানোর পাশাপাশি ইসরায়েলের ভূখণ্ডে ঢুকে হত্যাকাণ্ড চালায় তারা। এরপর থেকে দুই পক্ষে শুরু হয় হামলা-পাল্টা হামালা।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102