মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
ভোটে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা হলে কঠোর ব্যবস্থা দেবীগঞ্জ ও বোদায় উপজেলায় পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষতাভিত্তিক শিক্ষা এজেন্ডা কমনওয়েলথে প্রশংসিত কলাগাছের তন্তু থেকে পরিবেশ বান্ধব পলিথিন তৈরী করে চমক সৃষ্টি করেছে সাজ্জাদুল হজ্ব পালনকালে দোয়া কবুলের স্থান সমুহ ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত ম‌হিলা আওয়ামী লীগ নেত্রী সৈয়দা রা‌জিয়ার বসত ঘরে অগ্নিকাণ্ডে তত্বাবধায়ক নিহত গুণীজনদের সম্মানিত করা সকলের দায়িত্ব ও কর্তব্য- পার্বত্য প্রতিমন্ত্রী বাংলাদেশে ভ্যাকসিন সেন্টার স্থাপনে অক্সফোর্ড গ্রুপের সহযোগিতা চেয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মিডিয়া ব্যক্তিত্বদের সাথে বাংলাদেশ কনসাল জেনারেল এর মতবিনিময় অনুষ্ঠিত

ট্রেনে চড়ে সফরসঙ্গীদের নিয়ে প্রধানমন্ত্রীর পদ্মা পাড়ি

নিজস্ব প্রতিবেদক
  • খবর আপডেট সময় : বুধবার, ১১ অক্টোবর, ২০২৩
  • ৯১ এই পর্যন্ত দেখেছেন

নিজে টিকিট কেটে ট্রেনে চড়ে পদ্মা সেতু পাড়ি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার ১২টা ৫৫ মিনিটের দিকে মাওয়া স্টেশন থেকে তিনি ট্রেনের টিকিট কাটেন। এ সময় বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা প্রধানমন্ত্রীর ছোটবোন শেখ রেহানা ও প্রধানমন্ত্রীর পরিবারের তিন শিশু সদস্যও সেখানে ছিলেন।

প্রধানমন্ত্রী ও তার সফর সঙ্গীদের নিয়ে ট্রেনটি ১ টার সময় মাওয়া স্টেশন ছেড়ে যায়। ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় ভাঙ্গা স্টেশনে ট্রেনটি ১টা ৫৫ মিনিটে গিয়ে পৌঁছায়। প্রধানমন্ত্রীর এই সফর উপলক্ষে ট্রেনকে বর্ণিল কাগজ ও ফুল দিয়ে সাজানো হয়ে। তার সঙ্গে মন্ত্রিপরিষদ সদস্য, তার উপদেষ্টা ও সংসদ সদস্য, সাংবাদিকসহ বিশিষ্ট জনরাও এই সফরে অংশ নেন।

May be an image of 7 people, dais and text that says 'বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার অক্টোবর ২০২৩) মুন্সিগঞ্জের লৌহজংয়ের মাওয়া রেলওয়ে স্টেশনে পদ্মা সেতু কাটেন এসময় বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানা সঙ্গে ছলেন w সংযোগ প্রকল্পের ঢাকা-ভাঙ্গা অংশের উদ্ধোধন করে মাওয়া রেলওয়ে স্টেশন থেকে নিজে টিকেট ইয়াসিন কবির জয়/ফোকাস বাংলা নিউজ'

এ সময় প্রধানমন্ত্রী ট্রেনের জানালা দিয়ে পদ্মা সেতুর রূপ অবলোকন করেন। ট্রেনে চড়ে নিজের অনুভূতি ব্যক্ত করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ট্রেনের সংযোগটা হলো, পদ্মা সেতু আমরা নিজেদের অর্থায়নে করতে পেরেছি। ফলে আমরা বাংলাদেশের মানুষ; যাদের কথা বঙ্গবন্ধু বলেছিলেন, আমাদের কেউ দাবায়া রাখতে পারবা না। বাংলাদেশের মানুষকে কেউ দাবিয়ে রাখতে পারবে না। আমাদের আত্মবিশ্বাসটা এসেছে।

May be an image of 9 people and text that says 'Waiting Room 中国中 HOA প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার ১০ অক্টোবর ২০২৩) মুন্সিগঞ্জের লৌহজংয়ের মাওয়া রেলওয়ে স্টেশনে বঙ্গবন্ধুর রেল সংযোগ প্রকল্পের ভাঙ্গা অংশের উদ্বোধন মাওয়া থেকে ফরিদপুর জেলার 3News রেলওয়ে স্টেশনের উদ্দেশ্যের ট্রন'

তিনি বলেন, এই পদ্মা সেতু নির্মাণে যারা শ্রম দিয়েছে, কাজ করেছে, সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। আর দেশের মানুষকে ধন্যবাদ জানাই।

এ জন্য প্রধানমন্ত্রী আল্লাহর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

পদ্মা সেতুর নিচের লেন দিয়ে যখন ট্রেন যাচ্ছিল তার উপরের লেনে পাড়ি দেয় প্রধানমন্ত্রীর গাড়িবহর। রেলপথে স্বপ্নের পদ্মা সেতু পাড়ি দিয়ে ৪০ কিলোমিটার পথ অতিক্রম করে ভাঙ্গা রেলস্টেশনে পৌঁছাবেন।

সেখানে আনুষ্ঠানিকতা সেরে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন ক্ষমতাসীন দলের প্রধান শেখ হাসিনা। জনসভা শেষে তিনি পিতৃভূমি গোপালগঞ্জে যাবেন এবং সেখানে একদিন অবস্থান শেষে বুধবার (১১ অক্টোবর) সড়ক পথে ঢাকায় ফিরবেন।

এর আগে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে আয়োজিত সুধী সমাবেশে উপস্থিত হয়ে এই রেলসংযোগ প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। পদ্মা নদীর ওপর দিয়ে সড়ক যোগাযোগ চালুর ১৫ মাসের ব্যবধানে চালু হলো ট্রেন। এর মাধ্যমে দেশের মুন্সীগঞ্জ, শরীয়তপুর ও মাদারীপুরের মানুষ প্রথমবারের মতো রেল যোগাযোগের আওতায় আসছেন।

সকাল ১১টার একটু আগে সড়কপথে মাওয়ায় সুধী সমাবেশস্থলে পৌঁছান প্রধানমন্ত্রী। রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনের সভাপতিত্বের উদ্বোধনী অনুষ্ঠানে মঞ্চে উপস্থিত ছিলেন সেনাপ্রধান এস এম শফিউদ্দিন আহমেদ, মুন্সিগঞ্জ ২ আসনের সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানস্থলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠকন্যা শেখ রেহানা, মন্ত্রিপরিষদের সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, সংসদ সদস্য ও স্থানীয় জনসাধারণ উপস্থিত ছিলেন।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102