শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৯:২৬ অপরাহ্ন
শিরোনাম :
আরাফার দিনের গুরুত্ব ও তাৎপর্য কারিগরি শিক্ষার প্রসারে কাজ করছে সরকার— শফিকুর রহমান চৌধুরী এমপি মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের দাবীতে তেঁতুলিয়ায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামানকে প্রবাসীদের অভিনন্দন ঈদুল আজহাকে সামনে রেখে নবীগঞ্জে ব্যস্ত কামার শিল্পীরা অনলাইনে কোরবানির পশু কেনা-বেচা শুরু করেছে বিক্রয় শ্রীমঙ্গলে গ্যাস লাইনের উপর থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ হঠাৎ অসুস্থ হয়ে ড. এ কে আব্দুল মোমেন সিএমএইচে ভর্তি নিউইয়র্কে সিরাজুল আলম খানের প্রথম প্রয়ান দিবস পালিত ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্যকর খাদ্য উৎপাদন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

ব্র্যাক ইউনিভার্সিটির প্রফেসর ইমেরিটাস ড. মনজুর আহমেদকে

ইন্টারন্যাশনাল জার্নাল অফ এডুকেশনাল ডেভেলপমেন্টের সহযোগী সম্পাদক হওয়ার আমন্ত্রণ

ইউকে বিডি টিভি নিউজ ডেস্ক
  • খবর আপডেট সময় : বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩
  • ৪২ এই পর্যন্ত দেখেছেন

ব্র্যাক ইউনিভার্সিটির প্রফেসর ইমেরিটাস ড. মনজুর আহমেদকে এলসেভিয়ার কর্তৃক প্রকাশিত শিক্ষা ও উন্নয়ন বিষয়ক অন্যতম মর্যাদাপূর্ণ প্রকাশনা “ইন্টারন্যাশনাল জার্নাল অফ এডুকেশনাল ডেভেলপমেন্ট” এর সহযোগী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। মর্যাদাপূর্ণ এই জার্নালের কাজ হলো নতুন জ্ঞান সৃষ্টি করা এবং উন্নয়নের ক্ষেত্রে শিক্ষা যে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে সেই বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনাকে উৎসাহিত করা।

ড. মনজুর আহমেদ ব্র্যাক ইউনিভার্সিটির ব্র্যাক ইনস্টিটিউট অফ এডুকেশনাল ডেভেলপমেন্ট এর প্রতিষ্ঠাতা ডিরেক্টর এর দায়িত্ব পালন করেছেন। তিনি দশটি বই, অসংখ্য জার্নাল প্রবন্ধ, সংবাদপত্রের উপ-সম্পাদকীয় এবং কনফারেন্স পেপারের রচয়িতা। গবেষণা এবং শিক্ষায় তার অবদান দেশের শিক্ষানীতি এবং পরিকল্পনায় ইতিবাচক পরিবর্তন সাধন করছে যার লক্ষ্য হচ্ছে আনুষ্ঠানিক শিক্ষা, আর্লি চাইল্ডহুড ডেভেলপমেন্ট, অনানুষ্ঠানিক শিক্ষা এবং লাইফ লং লার্নিং এর সমন্বয়ে গঠিত জাতীয় শিক্ষা ব্যবস্থায় গুণমান ও সমতা অর্জন।

ড. মনজুর আহমেদ বাংলাদেশ আর্লি চাইল্ডহুড ডেভেলপমেন্ট নেটওয়ার্ক (বিইএন) এর চেয়ার এবং কাউন্সিল অফ ক্যাম্পেইন ফর পপুলার এডুকেশন (সিএএমপিই) এর ভাইস চেয়ারের দায়িত্ব পালন করছেন। সেই সাথে তিনি ইদান এডুকেশন ফাউন্ডেশন এর অ্যাডভাইজরি বোর্ড মেম্বারের দায়িত্বও পালন করছেন।

উল্লেখ্য, ড. মনজুর আহমেদ দুই দশকেরও বেশি সময় ধরে ইউনিসেফ এর বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। তিনি এই সময় নিউইয়র্কে সিনিয়র এডুকেশন অ্যাডভাইজার, চীন, ইথিওপিয়া এবং জাপানের কান্ট্রি ডিরেক্টর হিসেবে কাজ করেছেন। এছাড়াও তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের কানেটিকাটের এসেক্সে ইন্টারন্যাশনাল কাউন্সিল ফর এডুকেশনাল ডেভেলপমেন্টে সিনিয়র রিসার্চার এর দায়িত্ব পালন করেছেন।

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102