বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৩:৫২ অপরাহ্ন
শিরোনাম :

দাবি বিএনপির

গণতান্ত্রিক বিশ্বও এই সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না

নিজস্ব প্রতিবেদক
  • খবর আপডেট সময় : বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩৮ এই পর্যন্ত দেখেছেন

শুধু দেশের জনগণ নয়, গণতান্ত্রিক বিশ্বও এই সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না বলে দাবি করেছে বিএনপি।

দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, এই সরকারের পতন অবিসম্ভাবী। আমাদের আন্দোলন, একদফার আন্দোলন, আমাদের এই দাবি ন্যায্য। আমরা জনগণের পক্ষে আছি, জনগণ আমাদের পক্ষে আছে। এই সরকারের পতন হতেই হবে। যারা পতনের আন্দোলনের আছেন তারা একদিন গৌরব করবেন যে, এই সরকারের পতন করেছি।

বুধবার (২৭ সেপ্টেম্বর) বিকালে এক দফা দাবিতে দলীয় সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এরকম মন্তব্য করেন।

ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে গাবতলীর বাসস্ট্যান্ডে সরকার পদত্যাগের এক দফা দাবিতে এই সমাবেশ হয়। ঢাকা দক্ষিণের উদ্যোগে ফতুল্লাতে সমাবেশ হয় যেখানে প্রধান অতিথি ছিলেন- দলের স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান।

নজরুল ইসলাম খান বলেন, এরকম একটা পরিস্থিতিতে বিএনপি এমনকি দেশের যত গণতন্ত্রকামী দল আছে সবাই মিলে দাবি করেছে এই সরকারের অধীনে কোনো নির্বাচন হতে দেয়া যাবে না।

দেশের বর্তমান পরিস্থিতি তুলে ধরে তিনি বলেন, জনগণ অতিষ্ঠ হয়ে গেছে। জিনিসপত্রের দাম এতো বেড়ে গেছে তাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। বাংলাদেশের এমন কোনো কৃষক, এমন কোনো শ্রমিক, এমন কোনো ক্ষুদ্র ব্যবসায়ী, এমন কোনো রিকশাওয়ালা, এমন কোনো বাসের ড্রাইভার, এমন কোনো পুলিশ, এমন কোনো সরকারি কর্মচারি নাই যে যারা হালাল উপার্জন দিয়ে জীবিকা চালাতে পারে।

তিনি বলেন, এমতাবস্থায় সবাই পরিবর্তন চায়। কেউ বলতেছে, কেউ বলতেছে না। যারা আমার বক্তব্য শুনছেন, আমাদের সঙ্গে আছেন তাদের ধন্যবাদ। কিন্তু যারা এখনো আসতেছেন না তাদের প্রতি আমার অনুরোধ- ১৯৭১ সালে আমাদের যখন মুক্তিযুদ্ধে যাওয়ার বয়স ছিলো, আমরা যুদ্ধে গিয়েছি। এখন গর্ব করে বলি আমি একজন মুক্তিযোদ্ধা। কিন্তু যারা সেদিন যায় নাই তারা এখন আক্ষেপ করে যদি যাইতাম তাহলে তো আমিও গর্ব করে বলতে পারতাম আমিও মুক্তিযোদ্ধা।

গণতন্ত্রের প্রতিষ্ঠায় বিএনপির অবদানের কথা উল্লেখ করে নজরুল ইসলাম খান বলেন, ইতিহাস স্বাক্ষী বিএনপি পারে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে এবং আগামীতে বিএনপিই পারবে। ১৯৭৭ সালে বাকশালের গোরস্তানের ওপর গণতন্ত্রের বাগান বানিয়েছিলেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। এরশাদের সামরিব শাসনের বিরুদ্ধে ৯ বছর লড়াই-সংগ্রাম করে বাংলাদেশে পুনরায় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া।

বিএনপির এই সিনিয়র নেতা বলেন, আজও গণতন্ত্র প্রতিষ্ঠা হবে দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে। এটা ইতিহাস আওয়ামী লীগ গণতন্ত্র জবাই করে আর বিএনপি গণতন্ত্র পূণঃপ্রতিষ্ঠা করবে, আওয়ামী লীগ গণতন্ত্র জবাই করে আর বিএনপি আন্দোলন করে গণতন্ত্র পুণঃপ্রতিষ্ঠা করে। অতীতেও তাই হয়েছে এবারও তাই হবে ইনশাল্লাহ। এসময় অসুস্থ খালেদা জিয়া সুচিকিৎসার জন্য সরকার বিদেশে যেতে না দেয়ার কঠোর সমালোচনা করেন- নজরুল ইসলাম খান।

মহানগর উত্তরের ভারপ্রাপ্ত আহ্বায়ক ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে ও সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় সমাবেশে স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভুঁইয়া, আফরোজা খানম রীতা, কেন্দ্রীয় নেতা শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, নাজিম উদ্দিন আলম প্রমূখ বক্তব্য রাখেন।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102