বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০১:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
মধ্যরাতেও বিদ্যুৎহীন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আশুরায় যেভাবে পতন ঘটেছিল ফেরাউনের ব্রিটেনকে ‘সত্যিকারের ইসলামপন্থি’ দেশ বলে বিতর্কের মুখে ট্রাম্পের রানিংমেট কোটা আন্দোলনে প্রাণহানির তদন্ত চায় জাতিসংঘ শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে যুক্তরাষ্ট্রে মানববন্ধন শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার আহ্বান পুলিশের লন্ডনে আল্লামা দুবাগী ছাহেব কিবলাহ (রহ.)’র ঈসালে সাওয়াব মাহফিল অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতির উদ্দেশে দেয়া পূর্ণাঙ্গ ভাষণ বিশ্ব মিডিয়ায় গুরুত্ব পাচ্ছে বাংলাদেশে কোটা আন্দোলনে সহিংসতা আন্দোলনকারী শিক্ষার্থীদের ‘কমপ্লিট শাটডাউনে’ সমর্থন বিএনপির

শাকিরার বিরুদ্ধে অভিযোগ করলো স্পেন

বিনোদন ডেস্ক
  • খবর আপডেট সময় : বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৩
  • ৬৪ এই পর্যন্ত দেখেছেন

জনপ্রিয় স্প্যানিশ পপ তারকা শাকিরার বিরুদ্ধে দ্বিতীয়বারের মতো কর ফাঁকির অভিযোগ এনেছে স্পেন সরকার। জানা গেছে, স্প্যানিশ ফুটবল তারকা জেরার্ড পিকের সঙ্গে বার্সেলোনায় থাকাকালে শাকিরা বিপুল পরিমাণ কর ফাঁকি দিয়েছেন বলে গায়িকার বিরুদ্ধে অভিযোগ উঠেছে।

স্পেনের প্রসিকিউটররা বলেন, ২০১৮ সালে ৬.৭ মিলিয়ন ইউরো কর ফাঁকি দিয়েছেন শাকিরা। পাশাপাশি এল ডোরাডো ওয়ার্ল্ড ট্যুরের জন্য কয়েক লাখ টাকা অগ্রিম নেওয়ার বিষয়টিও গোপন করেছেন তিনি।

শাকিরার কর ফাঁকি দেওয়ার অভিযোগটি নিয়ে চলতি বছরের জুলাইয়ে তদন্ত শুরু হয়। পরে গত ২৬ সেপ্টেম্বর এর বিস্তারিত প্রকাশ করা হয়েছে। এর আগে ২০২১ সালের জুলাইতে শাকিরার বিরুদ্ধে প্রথম কর জালিয়াতির অভিযোগ আনা হয়েছিল।

সে সময় বার্সেলোনার প্রসিকিউটররা অভিযোগ করেছিলেন, শাকিরার কর দেওয়া উচিত ছিল। কারণ তিনি ২০১২ থেকে ২০১৪ সালের মধ্যে অর্ধেকেরও বেশি সময় স্পেনে বসবাস করেছেন এই গায়িকা। তার কাছে এখনও এক কোটি ৩০ লাখের বেশি টাকা পাওনা রয়েছে বলে অভিযোগ বলে জানান তারা।

এর আগে তার জনসংযোগ সংস্থার মাধ্যমে ২০১২-১৪ সময়কালের কর জালিয়াতির অভিযোগ পুরোপুরি অস্বীকার করেছিলেন শাকিরা। এ প্রসঙ্গে গায়িকা জানিয়েছিলেন, তার বাসস্থান সেই সময়ে বাহামাতে ছিল এবং কর ফাঁকির দাবিগুলোকে কাল্পনিক বলে বর্ণনা করেছেন তিনি। পাশাপাশি এটাও জানান, তিনি তার পাওনা পরিশোধ করেছেন। ২০২২ সালের নভেম্বরে বার্সেলোনায় ছয়টি পৃথক কর ফাঁকির মামলায় বিচারের মুখোমুখি হয়েছেন শাকিরা। বর্তমানে মায়ামিতে বসবাস করেন এই গায়িকা। সূত্র: বিবিসি

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102