শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:০৪ অপরাহ্ন
শিরোনাম :
ওয়াশিংটন বাংলাদেশ দূতাবাসে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত ওয়েলস আওয়ামী লীগের উদ্যোগে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত রাণীশংকৈলে প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ঘুষ, দূর্নীতি, অনিয়ম ও তদবির বানিজ্য বরদাশত করা হবে না ছাতকে সড়ক দুর্ঘটনায় সঙ্গীত শিল্পী পাগল হাসান সহ নিহত ২ আগামী বছর মুজিবনগর দিবসের পুর্বে মুজিবনগরকে আন্তর্জাতিক মানের পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তোলা হবে—-আ ক ম মোজাম্মেল হক বৃহস্পতিবার থেকে দেশব্যাপী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী শুরু পঞ্চগড়ে সময় টিভির প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপিত লোকসভা নির্বাচন উপলক্ষে বাংলাবান্ধা চেকপোস্ট ৩ দিনের ছুটি নবীগঞ্জে লটারির মাধ্যমে কৃষকের তালিকা তৈরী

পরমাণু শক্তি কমিশনের সাবেক চেয়ারম্যান ড. খলিলুর রহমানের মৃত্যুতে

মৌলভীবাজার ডিস্ট্রিক্ট ফাউন্ডেশনের শোক

জেসমিন মনসুর
  • খবর আপডেট সময় : মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ৪২ এই পর্যন্ত দেখেছেন

বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের সাবেক চেয়ারম্যান, মৌলভীবাজারের কৃতি সন্তান বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী অধ্যাপক ড. খলিলুর রহমানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে মৌলভীবাজার ডিস্ট্রিক্ট ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার ফাউন্ডেশন অব ওয়ার্ল্ড ওয়াইড।

ড. খলিলুর রহমানের মৃত্যুতে শোক প্রকাশ করেন মৌলভীবাজার ডিস্ট্রিক্ট ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার ফাউন্ডেশন অব ওয়ার্ল্ড ওয়াইড ফাউন্ডার্স প্রেসিডেন্ট ও ডেইলি সিলেট ও  দৈনিক মৌমাছি কন্ঠের সম্পাদকমন্ডলীর সভাপতি মোহাম্মদ মকিস মনসুর, মৌলভীবাজার ডিস্ট্রিক্ট ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার ফাউন্ডেশন অব ওয়ার্ল্ড ওয়াইডের সভাপতি সৈয়দ নওশের আলী খোকন, ট্রেজারার মোহাম্মদ ফয়ছল মনসুরসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এক শোকবার্তায় তাঁরা গভীর শোক প্রকাশসহ মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকাবহ পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শোকবার্তায় তাঁরা বলেন, মৌলভীবাজার জেলার এ কৃতি সন্তান, বহুমাত্রিক প্রতিভার অধিকারি, শিক্ষানুরাগী, সৎ ন্যায়পরায়ণ ব্যক্তি, সমাজসেবী ছিলেন।

উল্লেখ্য, ড. খলিলুর রহমানের শনিবার ২৩ সেপ্টেম্বর সকাল ১১টায় বনানী ডিওএইচএসে নিজ বাসায় বার্ধ্যকজনিত কারণে ইন্তেকাল করেন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৮৫বছর। মৃত্যুকালে তিনি ১ মেয়ে (আমেরিকায় কর্মরত বিজ্ঞানী), স্ত্রী, আত্মীয়স্বজনসহ অসংখ্য গুণাগ্রাহী রেখে গেছেন।

ঢাকা ও সিলেটে জানাজার নামাজ শেষে রোববার ২৪ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টায়  সদ্যপ্রয়াত ড. খলিলুর রহমানের সর্বশেষ জানাজার নামাজের পর মৌলভীবাজার শহরতলিতে তাঁর নিজগ্রাম বাহারমর্দানে পারিবারিক কবরস্থানে তাকে চিরনিদ্রায় শায়িত করা হয়।

মরহুম ড. খলিলুর রহমান জীবদ্দশায় সিলেট নর্থ-ইস্ট বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি, ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট ও সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সুনামের সঙ্গে শিক্ষকতা করেছেন। এ ছাড়াও তিনি দেশে-বিদেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

মরহুম ড. খলিলুর রহমান ছিলেন মৌলভীবাজার সদর উপজেলার প্রথম চেয়ারম্যান মরহুম মেজর (অব)  ইঞ্জিনিয়ার খালেদুর রহমানের বড় ভাই।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102