শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৯:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
আরাফার দিনের গুরুত্ব ও তাৎপর্য কারিগরি শিক্ষার প্রসারে কাজ করছে সরকার— শফিকুর রহমান চৌধুরী এমপি মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের দাবীতে তেঁতুলিয়ায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামানকে প্রবাসীদের অভিনন্দন ঈদুল আজহাকে সামনে রেখে নবীগঞ্জে ব্যস্ত কামার শিল্পীরা অনলাইনে কোরবানির পশু কেনা-বেচা শুরু করেছে বিক্রয় শ্রীমঙ্গলে গ্যাস লাইনের উপর থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ হঠাৎ অসুস্থ হয়ে ড. এ কে আব্দুল মোমেন সিএমএইচে ভর্তি নিউইয়র্কে সিরাজুল আলম খানের প্রথম প্রয়ান দিবস পালিত ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্যকর খাদ্য উৎপাদন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

আদিলুর-এলানের সাজার ব্যাপারে ফ্রান্স-জার্মানির যৌথ বিবৃতি

অনলাইন ডেস্ক
  • খবর আপডেট সময় : শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ৪৭ এই পর্যন্ত দেখেছেন

মানবাধিকার সংস্থা অধিকারের সম্পাদক আদিলুর রহমান খান ও এর পরিচালক এএসএম নাসিরুদ্দিন এলানকে দেওয়া সাজার ব্যাপারে দুঃখ প্রকাশ করে যৌথ বিবৃতি দিয়েছে ফ্রান্স ও জার্মানি। আজ শনিবার সকালে জার্মান দূতাবাসের ডেপুটি হেড অব মিশন ইয়ান জানস্কি সামাজিক যোগাযোগমাধ্যম এক্স হ্যান্ডেলে (সাবেক টুইটার) দেওয়া দুই দেশের যৌথ বিবৃতি প্রকাশ করেন।

যৌথ বিবৃতিতে ফ্রান্স ও জার্মানি বলেছে, প্রতিটি জাতির সমৃদ্ধির জন্য একটি প্রাণবন্ত নাগরিক সমাজ অপরিহার্য।

এতে বলা হয়েছে, ফ্রান্স এবং জার্মানি ‘আইনের শাসনের প্রতি শ্রদ্ধার সঙ্গে সঙ্গে বাংলাদেশে গণতান্ত্রিক অর্জনের প্রতি গভীরভাবে সংযুক্ত। তারা সারা বিশ্বের মতো বাংলাদেশেও মানবাধিকার রক্ষাকারীদের সমর্থন অব্যাহত রাখবে বলে যৌথ বিবৃতিতে বলা হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, ‘আদিলুর রহমান খান এবং এ এস এম নাসিরুদ্দিন এলান সম্পর্কে বাংলাদেশের আদালতের সিদ্ধান্তের জন্য আমরা দুঃখিত। আমরা এই পরিস্থিতিতে কর্তৃপক্ষের কাছে আমাদের উদ্বেগ প্রকাশ করেছি এবং এই ক্ষেত্রে তাদের সঙ্গে আমাদের সংলাপ বজায় রাখব।’

দুই দেশ স্মরণ করেছে যে আদিলুর রহমান খান, মানবাধিকার সংস্থা অধিকারের পক্ষে ২০১৭ সালে মানবাধিকার এবং আইনের শাসনের জন্য ফ্রাঙ্কো-জার্মান পুরস্কারপ্রাপ্ত।

উল্লেখ্য, মতিঝিলের শাপলা চত্বরে হেফাজতে ইসলামের সমাবেশে মৃত্যুর সংখ্যা নিয়ে মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগের মামলায় মানবাধিকার সংগঠন অধিকারের সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক নাসিরুদ্দিন এলানের ২ বছরের কারাদণ্ডের রায় ঘোষণা করেছেন ট্রাইব্যুনাল। গত বৃহস্পতিবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াত এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার সময় আদালতে হাজির হন আদিলুর রহমান খান ও পরিচালক নাসিরুদ্দিন এলান। পরে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দিলে তাদের কারাগারে পাঠানো হয়।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102