মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৯:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
ভোটে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা হলে কঠোর ব্যবস্থা দেবীগঞ্জ ও বোদায় উপজেলায় পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষতাভিত্তিক শিক্ষা এজেন্ডা কমনওয়েলথে প্রশংসিত কলাগাছের তন্তু থেকে পরিবেশ বান্ধব পলিথিন তৈরী করে চমক সৃষ্টি করেছে সাজ্জাদুল হজ্ব পালনকালে দোয়া কবুলের স্থান সমুহ ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত ম‌হিলা আওয়ামী লীগ নেত্রী সৈয়দা রা‌জিয়ার বসত ঘরে অগ্নিকাণ্ডে তত্বাবধায়ক নিহত গুণীজনদের সম্মানিত করা সকলের দায়িত্ব ও কর্তব্য- পার্বত্য প্রতিমন্ত্রী বাংলাদেশে ভ্যাকসিন সেন্টার স্থাপনে অক্সফোর্ড গ্রুপের সহযোগিতা চেয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মিডিয়া ব্যক্তিত্বদের সাথে বাংলাদেশ কনসাল জেনারেল এর মতবিনিময় অনুষ্ঠিত

লোকনৃত্যে চা কন্যা অর্পিতার অসাধারণ সাফল্য

মোঃ কাওছার ইকবাল, শ্রীমঙ্গল
  • খবর আপডেট সময় : বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৪৭ এই পর্যন্ত দেখেছেন

কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা আয়োজিত জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতার চুড়ান্ত পর্বে অংশগ্রহণ করে লোকনৃত্য প্রথম স্থান অর্জন করেছে শ্রীমঙ্গলের চা কন্যা অর্পিতা। অর্পিতা তাঁতী অনন্যা “খ” বিভাগে প্রথম হয়ে এই কৃতিত্বের স্বাক্ষর রাখে।

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার কালীঘাট চা বাগানের চা শ্রমিক অজয় তাঁতী চা কন্যা অর্পিতা তাঁতীর গর্বীত পিতা। সে তার বাবার মেঝ কন্যা। তার বড়বোন অন্তরা তাঁতী সঙ্গীতের সাথে জড়িত, সেও গানের শিক্ষার্থী।

বাংলাদেশ চা গবেষণা ইনস্টিটিউট উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী অর্পিতা তাঁতী অনন্যা। মাত্র পাঁচ বছর বয়সে তার নাচে হাতেখড়ি। শুরু থেকেই সে শ্রীমঙ্গলের প্রতিষ্ঠান নৃত্যশালায় সে নৃত্যে প্রশিক্ষণ গ্রহণ করে। বড়বোন অন্তরা তাঁতী এসএসসিতে জিপিএ প্রাপ্ত। বর্তমানে সে শ্রীমঙ্গল সরকারি মহাবিদ্যালয়ে অধ্যয়নরত। নিজের সাধনা, বাবা-মা ও বোনের অনুপ্রেরণা এবং নাচের শিক্ষক অনিন্দ্রিতা দাশ গুপ্তা প্রীমার সহযোগিতায় জাতীয় পর্যায়ে প্রতিদ্বন্ধিতা করেই লোকনৃত্যে ‘খ’ বিভাগে প্রথম স্থান অর্জন করলো অর্পিতা। আগামী ৩০ সেপ্টেম্বর টুঙ্গিপাড়ায় বিজয়ীদের হাতে শিশু-কিশোর পদক তুলে দেওয়া হবে।

অর্পিতা তাঁতী অনন্যা এর আগে দেশব্যাপী বয়স ও বিষয় ভিত্তিক জাতীয় নৃত্য প্রতিযোগিতায় লোকনৃত্য ‘খ’ বিভাগে সেরা শিল্পীর পুরস্কার লাভ করে এবং জাতীয় শিক্ষা সপ্তাহ জেলা পর্যায়ে লোকনৃত্য প্রতিযোগীতায় (ক-গ্রুপে) সেরা বিজয়ী হয়।

অর্পিতার বড় বোন অন্তরা তাঁতী বলেন, আমরা খুব খুশি, আমার ছোটবোন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা আয়োজিত জাতীয় পর্যায়ে লোকনৃত্যে ‘খ’ বিভাগে প্রথম স্থান অধিকার করেছে। অর্পিতা এতো দূর এগিয়ে যাবে তা আমরা ভাবতেও পারিনি। আমরা চা বাগানের লোক। কিন্তু চা বাগান থেকে গিয়ে সে যে জাতীয় পর্যায়ে প্রথম হয়েছে, সে অনুভূতি কিভাবে প্রকাশ করি। আমি নিজে গান করি আর সে নাচ করে। ছোট বেলা থেকে মা বাবার উৎসাহ ও তাদের অনেক শ্রম রয়েছে এ সাফল্যের পেছনে।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102