শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৯:০৪ অপরাহ্ন
শিরোনাম :
আরাফার দিনের গুরুত্ব ও তাৎপর্য কারিগরি শিক্ষার প্রসারে কাজ করছে সরকার— শফিকুর রহমান চৌধুরী এমপি মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের দাবীতে তেঁতুলিয়ায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামানকে প্রবাসীদের অভিনন্দন ঈদুল আজহাকে সামনে রেখে নবীগঞ্জে ব্যস্ত কামার শিল্পীরা অনলাইনে কোরবানির পশু কেনা-বেচা শুরু করেছে বিক্রয় শ্রীমঙ্গলে গ্যাস লাইনের উপর থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ হঠাৎ অসুস্থ হয়ে ড. এ কে আব্দুল মোমেন সিএমএইচে ভর্তি নিউইয়র্কে সিরাজুল আলম খানের প্রথম প্রয়ান দিবস পালিত ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্যকর খাদ্য উৎপাদন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

৩৬ ঘণ্টা পর দিল্লি ছেড়ে গেলেন কানাডার প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক
  • খবর আপডেট সময় : মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩
  • ৪৪ এই পর্যন্ত দেখেছেন

বিমানে যান্ত্রিক ত্রুটির কারণে ভারতে ৩৬ ঘন্টা আটকে থাকার পর নিজ দেশের উদ্দেশে দিল্লি ছাড়লেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। মঙ্গলবার বিকেলে তার ব্যাক্তিগত উড়োজাহাজটির ত্রুটি মেরামতের পর কানাডার উদ্দেশে তিনি উড়াল দিয়েছেন বলে কর্তৃপক্ষের বরাত দিয়ে জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়া টুডে।

কানাডার প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) প্রেস সেক্রেটারি মোহাম্মদ হুসেন জানিয়েছে, প্রযুক্তিগত সমস্যা সমাধান করা হয়েছে। এরপরই দিল্লি ছেড়ে গেছেন তিনি।

কানাডার প্রধানমন্ত্রী ও তার প্রতিনিধি দলকে বিদায় জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখর। জি-২০ সম্মেলনে যোগ দেয়ার জন্য ট্রুডোকে ধন্যবাদ জানান তিনি।

সামাজিক মাধ্যমে এক্স-এ মন্ত্রী লিখেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং সরকারি সহকর্মীদের পক্ষ থেকে আজ (মঙ্গলবার) বিমানবন্দরে ছিলাম আমি। জি-২০ সম্মেলনে যোগ দেয়ায় ধন্যবাদ জানিয়েছে। তারা যেন নিরাপদে দেশে পৌঁছাতে পারে সেজন্য শুভেচ্ছা জানাই।

Image not found

এর আগে সিবিসি’র প্রতিবেদনে বলা হয়, কানাডার বিমানবাহিনীর সিসি-১৫০ পোলারি উড়োজাহাজে ট্রুডো নেয়ার জন্য রওনা হয়। কিন্তু পরবর্তীতে এটি আর ভারতের আসেনি। এর কারণ জানা যায়নি।

ট্রুডো যে বিমানটি ব্যবহার করেন এটি বয়স ৩৬ বছর। আগেও সমস্যা দেখা দিয়েছিল। ২০১৬ সালের অক্টোবরে বেলজিয়ামে যাত্রা করার আধা ঘণ্টা পর অটোয়াতে ফিরে আসে। ২০১৯ সালের ডিসেম্বরে লন্ডনে ট্রুডো ন্যাটো শীর্ষ সম্মেলনে উপস্থিত ছিলেন তখনও সমস্যা দেখা দেয়।

গত শুক্রবার জি-২০ সম্মেলনে যোগ দিতে প্রতিনিধিদল সহ ভারতে আসেন ট্রুডো। দুই দিনের সম্মেলন বোরবার শেষ হওয়ায় ওই দিনই দেশে ফেরার কথা ছিল। কিন্তু ট্রুডোকে নিয়ে যাওয়ার নির্দিষ্ট বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দিলে ভারতে আটকে পড়েন কানাডার এই প্রধানমন্ত্রী।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102