রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:১৪ অপরাহ্ন

ঠাকুরগাঁওয়ে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উদযাপিত

ঠাকুরগাও সংবাদদাতা
  • খবর আপডেট সময় : শুক্রবার, ৮ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৯ এই পর্যন্ত দেখেছেন
ঠাকুরগাঁওয়ে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস ২০২৩ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (৮ সেপ্টেম্বর) জেলা প্রশাসনের আয়োজনে উপ-আনুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহযোগিতায় “শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” ও “সাক্ষরতা অর্জন করি, স্মার্ট বাংলাদেশ গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস-২০২৩ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালী জেলা প্রশাসন চত্বর থেকে বের হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।
পরে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ মামুন ভূঁইয়া’র সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমান, বিশেষ অতিথি জেলা পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার খন্দকার মোঃ মনছুর রহমান প্রমুখ।
পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক বলেন, সাক্ষরতা অর্জন প্রতিটি মানুষের সাংবিধানিক অধিকার। তাই প্রতিটি মানুষের সাক্ষরতা অর্জনের মাধ্যমে দেশ তথা বিশ্বকে এগিয়ে নিয়ে যেতে হবে। সব বয়সের নারী ও পুরুষ এর লেখা পড়া করার সুযোগ রয়েছে। সাক্ষরতার উন্নতি হলেই দেশের উন্নয়ন সম্ভব। এর জন্য চাই সর্বক্ষেত্রে ব্যাপক গণসচেনতা। সরকার নিরক্ষরমুক্ত বাংলাদেশ গড়তে প্রানপণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। এক্ষেত্রে শিক্ষা সংক্রান্ত ব্যবস্থাপনা কমিটি ও জনপ্রতিনিধিরা সচেতন হলে নিরক্ষরমুক্ত ঠাকুরগাঁও জেলা গড়ে তোলা সম্ভব বলে জানান বক্তারা।

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102