বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৩:৫১ অপরাহ্ন
শিরোনাম :

নায়ক সালমান শাহর মৃত্যুবার্ষিকী আজ

তোমার স্মৃতিগুলো আজও আমায় কাঁদায়: শাবনূর

বিনোদন ডেস্ক
  • খবর আপডেট সময় : বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ১০৪ এই পর্যন্ত দেখেছেন

ঢাকাই সিনেমার অন্যতম সফল জুটি সালমান শাহ ও শাবনূর। সালমানের মাত্র চার বছর সিনেমা ক্যারিয়ারে অধিকাংশ সিনেমার নায়িকা ছিলেন শাবনূর। ২৭টির মধ্যে ১৪টিতেই একসঙ্গে দেখা গেছে তাদের। শুধুই কি সিনেমা? সালমান শাহ ও শাবনূরের মধ্যকার প্রেমের গল্পও ছিল ঢালিউডের টক অব দ্য ইন্ডাস্ট্রি। যদিও সালমান চলে যাওয়ার পর থেকে শাবনূর বরাবরই ওই সম্পর্ককে শুধুই ‘বন্ধুত্ব’ বলে আখ্যায়িত করেছেন। আর প্রায় প্রতি বছরই সালমানের জন্ম ও মৃত্যু দিনে তাকে স্মরণ করে আসছেন।

আজ বুধবার বাংলা সিনেমার এই রাজকুমারের ২৭ তম মৃত্যুবার্ষিকী। এবারও এর ব্যত্যয় ঘটেনি। সালমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার সঙ্গে ফ্রেমবন্দি তিনটি ছবি পোস্ট করেছেন অস্ট্রেলিয়া প্রবাসী নায়িকা শাবনূর। সঙ্গে মনের আবেগ মিশিয়ে লিখেছেন, ‘কোথায় হারিয়ে গেলে সালমান? তোমার স্মৃতিগুলো আজও আমায় কাঁদায়।

সালমান শাহর আত্মার শান্তি কামনা করে শাবনূর লিখেছেন, অমর নায়ক সালমান শাহর মৃত্যুবার্ষিকী আজ। দীর্ঘ ২৭ বছর পর এখনও তাকে ভুলতে পারেনি চলচ্চিত্রাঙ্গনের মানুষ ও তার সমর্থকেরা। যেখানে আছো, ভালো থেকো স্বপ্নের নায়ক। তোমার মাগফেরাত কামনা করছি।’

উল্লেখ্য, ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর ঢাকার ইস্কাটনের বাসায় সালমান শাহ’র রহস্যমৃত্যু ঘটে। সেই রহস্যের জট এখনও খোলেনি। দফায় দফায় তদন্ত, প্রতিবেদন দাখিল হয়েছে। কিন্তু তাতে সন্তুষ্ট হতে পারেনি নায়কের পরিবার কিংবা ভক্তরা। কারণ সেসব প্রতিবেদনে বরাবরই বলা হয়েছে, সালমান শাহ আত্মহত্যা করেছেন।

সালমান শাহ’র জন্ম ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর, সিলেটের দড়িয়াপাড়ায়। তার পারিবারিক নাম শাহরিয়ার চৌধুরী ইমন। সিনেমার জন্যই তিনি সালমান শাহ নামটি ধারণ করেছিলেন।

সালমান শাহ’র শোবিজে যাত্রাটা শুরু হয় ১৯৮৫ সালে বিটিভির নাটক ‘আকাশ ছোঁয়া’ দিয়ে। এরপর বেশ কয়েকটি খণ্ড ও ধারাবাহিক নাটকে দেখা গেছে তাকে। ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহানের ‘কেয়ামত থেকে কেয়ামত’ দিয়ে সিনেমায় এই নায়কের আত্মপ্রকাশ।

মাত্র ৪ বছরের ক্যারিয়ারে সালমান শাহ উপহার দেন ২৭টি সিনেমা। এ তালিকায় আছে- ‘কেয়ামত থেকে কেয়ামত’ (১৯৯৩), ‘তুমি আমার’, ‘অন্তরে অন্তরে’, ‘সুজন সখী’, ‘বিক্ষোভ’, ‘স্নেহ’, ‘প্রেম যুদ্ধ’ (১৯৯৪), ‘কন্যাদান’, ‘দেনমোহর’, ‘স্বপ্নের ঠিকানা’, ‘আঞ্জুমান’, ‘মহামিলন’, ‘আশা ভালোবাসা’ (১৯৯৫), ‘বিচার হবে’, ‘এই ঘর এই সংসার’, ‘প্রিয়জন’, ‘তোমাকে চাই’, ‘স্বপ্নের পৃথিবী’, ‘সত্যের মৃত্যু নেই’, ‘জীবন সংসার’, ‘মায়ের অধিকার’, ‘চাওয়া থেকে পাওয়া’ (১৯৯৬), ‘প্রেমপিয়াসী’, ‘স্বপ্নের নায়ক’, ‘শুধু তুমি’, ‘আনন্দ অশ্রু’ ও ‘বুকের ভেতর আগুন’ (১৯৯৭)।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102