শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১০:০২ অপরাহ্ন
শিরোনাম :
আরাফার দিনের গুরুত্ব ও তাৎপর্য কারিগরি শিক্ষার প্রসারে কাজ করছে সরকার— শফিকুর রহমান চৌধুরী এমপি মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের দাবীতে তেঁতুলিয়ায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামানকে প্রবাসীদের অভিনন্দন ঈদুল আজহাকে সামনে রেখে নবীগঞ্জে ব্যস্ত কামার শিল্পীরা অনলাইনে কোরবানির পশু কেনা-বেচা শুরু করেছে বিক্রয় শ্রীমঙ্গলে গ্যাস লাইনের উপর থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ হঠাৎ অসুস্থ হয়ে ড. এ কে আব্দুল মোমেন সিএমএইচে ভর্তি নিউইয়র্কে সিরাজুল আলম খানের প্রথম প্রয়ান দিবস পালিত ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্যকর খাদ্য উৎপাদন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

সাবেক ত্রাণ প্রতিমন্ত্রী এবাদুর রহমান চৌধুরী আর নেই

নিজস্ব প্রতিবেদক
  • খবর আপডেট সময় : বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ৯৭ এই পর্যন্ত দেখেছেন

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য, সাবেক ত্রাণ প্রতিমন্ত্রী ও মৌলভীবাজার-১ বড়লেখা-জুড়ী আসনের ৪ বারের সংসদ সদস্য  এডভোকেট এবাদুর রহমান চৌধুরী মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আজ বুধবার বিকেল ৩টার দিকে রাজধানীর ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাবেক এই প্রতিমন্ত্রী মারা যান।

এডভোকেট এবাদুর রহমান চৌধুরীর মৃত্যুর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সিনিয়র সহভাপতি মামুনুর রশিদ। তার বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। চার মেয়ে, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি।

এই রাজনীতিবিদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এক শোকবার্তায় মির্জা ফখরুল বলেন, বাংলাদেশি জাতীয়তাবাদ ও শহীদ জিয়ার নীতি ও আদর্শই ছিল মরহুম এডভোকেট এবাদুর রহমান চৌধুরীর রাজনৈতিক জীবনের পাথেয়। গণতন্ত্রের প্রতি তার ছিল অবিচল আস্থা। তিনি ছিলেন একজন জনঘনিষ্ঠ মানবহিতৈষী রাজনীতিবিদ। জনকল্যাণের মহান ব্রত নিয়ে তিনি রাজনীতি করতেন, আর এজন্যই তিনি এলাকাবাসীর নিকট ছিলেন অত্যন্ত প্রিয়ভাজন। সাবেক প্রতিমন্ত্রী ও সংসদ সদস্য হিসেবে তিনি দেশ-জাতি-জনগণের কল্যাণে নিঃস্বার্থভাবে কাজ করেছেন। দলীয় নীতি ও আদর্শ থেকে তিনি কখনো বিচ্যুৎ হননি। বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামে তিনি সক্রিয় অংশগ্রহণ করেছেন। আমি তার রুহের মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন এবং শুভাকাঙ্ক্ষীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

ঢাকায় প্রথম জানাজার পর কাল বৃহস্পতিবার সকালে গ্রামের বাড়ি নেওয়া হবে। পথে মৌলভীবাজা‌র শহরে টাউন ঈদগাহে দ্বিতীয় ও বেলা ১১টায় বড়লেখায় পি‌সি স্কুল মা‌ঠে তৃতীয় জানাজা শেষেগাংকু‌লে পা‌রিবা‌রিক করবস্থানে মা বাবার কব‌রের পা‌শে শা‌য়িত হ‌বেন এই রাজনীতিবিদকে।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102