বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন
শিরোনাম :

শ্রীমঙ্গলে যক্ষা রোগ প্রতিরোধে ইমামদের নিয়ে সেমিনার অনুষ্ঠিত

শ্রীমঙ্গল সংবাদদাতা
  • খবর আপডেট সময় : বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ৭৯ এই পর্যন্ত দেখেছেন

যক্ষা রোগ প্রতিরোধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে শ্রীমঙ্গলে ইমাম সাহেবদের নিয়েল এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মতবিনিময় সভায় উপজেলার বিভিন্ন মসজিদের ৩০ জন সম্মানিত ইমাম ও মোয়াজ্জিন উপস্থিত ছিলেন।

মঙ্গলবার(৫ সেপ্টেম্বর) সকালে শ্রীমঙ্গলের একটি রেষ্টুরেন্টে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন প্রাক্তন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ও বিএমএ শ্রীমঙ্গলের সভাপতি ডাঃ হরিপদ রায়। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাজ্জাদ হোসেন চৌধুরী, শ্রীমঙ্গল থানা জামে মসজিদের খতিব ও পেশ ইমাম আলহাজ্ব মোঃ আব্দুল কুদ্দুস নিজামী।

নাটাবের সাধারণ সম্পাদক জহর তরফদারের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ফারিয়ার সভাপতি দেবব্রত দত্ত হাবুল, নাটাবের কোষাধ্যক্ষ ও সিনিয়র সাংবাদিক মোঃ কাওছার ইকবাল, জাতীয় যক্ষা নিরোধ কর্মসূচীর স্বাস্থ্য সহকারী তাপস দেব ও নাটাব কেন্দ্রীয় প্রতিনিধি সুমন চৌধুরী প্রমূখ।

অনুষ্ঠানে ইমাম সাহেবরা যক্ষা রোগ প্রতিরোধে করণীয় বিষয়ে ব্যাপক ধারণা লাভ করেন। এছাড়াও তারা প্রশ্ন-উত্তর পর্বেও অংশগ্রহণ করেন। অংশগ্রহনকারীগণ  জনসচেতনতার পাশাপাশি মসজিদে ও বিভিন্ন সভা সমাবেশে যক্ষা রোগের লক্ষন, প্রতিকার ও বিনামূল্যে চিকিৎসা বিষয়টি তুলে ধরার পাশাপাশি যক্ষা রোগ নির্মূলে সর্বাত্বক সহযোগিতা ও  ভূমিকা রাখবেন বলে আশ্বাস প্রদান করেন।

উল্লেখ্য, যক্ষ্মা রোগের ক্ষতিকর দিক বিশেষ করে স্বাস্থ্য, সামাজিক ও অর্থনৈতিক পরিণতি সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং রোগটি নির্মূলে সারাবিশ্বের ন্যায় বাংলাদেশও যথাযথ গুরুত্বসহকারে কার্যক্রম পরিচালিত হচ্ছে। নাটাব শ্রীমঙ্গল শাখা ইতোপূর্বে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষক, সাংবাদিক, প্রশাসনিকসহ বিভিন্ন দপ্তরের পেশাজীবিদের নিয়ে সচেতনতা মূলক মত বিনিময় সভা করে আসছে।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102