বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৫:০১ অপরাহ্ন
শিরোনাম :

লন্ডনে নাসরিন মুক্তির প্রথম জানাজা অনুষ্ঠিত

যুক্তরাজ্য অফিস
  • খবর আপডেট সময় : বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ৭৭ এই পর্যন্ত দেখেছেন

বাংলাদেশ হাই কমিশন, লন্ডনের মিনিস্টার (পলিটিক্যাল) নাসরিন মুক্তির প্রথম নামাজ-এ-জানাজা মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) বাদ-জোহর ব্রিকলেন মসজিদে অনুষ্ঠিত হয়। যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম সহ লন্ডন হাই কমিশনের কর্মকর্তা-কর্মচারিসহ ব্রিটিশ-বাংলাদেশি কমিউনিটির বিপুল সংখ্যক নারীপুরুষ জানাজা ও জানাজার পর বিশেষ দোয়ায় অংশ নিয়ে মহান আল্লাহ তা’য়ালার দরবারে মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত করেন।

গতকাল সোমবার মরহুমার আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করে বাংলাদেশ হাই কমিশন, লন্ডনের উদ্যোগে ব্রিকলেন মসজিদে বাদ আসর পবিত্র কোর’আন খতম ও বাদ-মাগরিব বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

নাসরিন মুক্তি ৪ সেপ্টেম্বর ২০২৩ সোমবার স্থানীয় সময় সকাল ১০:৩৫ মিনিটে লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৪৯ বছর। তিনি স্বামী ও একমাত্র শিশুকন্যাসহ পরিবারের অনেক সদস্য ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

তাঁর অকাল মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রী ডঃ একে আবদুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলাম, পররাষ্ট্র সচিব মাসুদ ‍বিন মোমেন, যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের  কর্মকর্তা-কর্মচারিরা গভীর শোক ও দুঃখ প্রকাশ করে নাসরিন মুক্তির শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

নাসরিন মুক্তি ছিলেন বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী বীর মুক্তিযোদ্ধা নৌবাহিনীর অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কমান্ডার জালাল উদ্দিন (বীরোত্তম)-এর এক সাহসী সন্তান। লন্ডন হাই কমিশনে যোগ দান করার পুর্বে তিনি বিসিএস ২০তম ব্যাচের প্রশাসন ক্যাডারের একজন চৌকস কর্মকর্তা হিসেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয় ও শিক্ষা মন্ত্রণালয়সহ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ে উচ্চ পদে অত্যন্ত নিষ্ঠা, সততা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করেছেন।

প্রয়োজনীয় প্রক্রিয়া সম্পন্নের মাধ্যমে যথাশীঘ্র মরহুমা নাসরিন মুক্তির মরদেহ বাংলাদেশে প্রেরণের পর সেখানে তাঁর দাফন করা হবে।

নিউজ/ যুক্তরাজ্য / কেএলি

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102