বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০২:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
মধ্যরাতেও বিদ্যুৎহীন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আশুরায় যেভাবে পতন ঘটেছিল ফেরাউনের ব্রিটেনকে ‘সত্যিকারের ইসলামপন্থি’ দেশ বলে বিতর্কের মুখে ট্রাম্পের রানিংমেট কোটা আন্দোলনে প্রাণহানির তদন্ত চায় জাতিসংঘ শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে যুক্তরাষ্ট্রে মানববন্ধন শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার আহ্বান পুলিশের লন্ডনে আল্লামা দুবাগী ছাহেব কিবলাহ (রহ.)’র ঈসালে সাওয়াব মাহফিল অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতির উদ্দেশে দেয়া পূর্ণাঙ্গ ভাষণ বিশ্ব মিডিয়ায় গুরুত্ব পাচ্ছে বাংলাদেশে কোটা আন্দোলনে সহিংসতা আন্দোলনকারী শিক্ষার্থীদের ‘কমপ্লিট শাটডাউনে’ সমর্থন বিএনপির

আগাম জামিনের ক্ষেত্রে আত্মসমর্পণের নির্দেশ দিতে পারবে না হাইকোর্ট

আদালত প্রতিবেদক
  • খবর আপডেট সময় : রবিবার, ২৭ আগস্ট, ২০২৩
  • ৮৬ এই পর্যন্ত দেখেছেন

এখন থেকে কোনো মামলায় গ্রেপ্তার হওয়ার আশঙ্কায় থাকা আসামির আগাম জামিনের ক্ষেত্রে হাইকোর্ট আত্মসমর্পণের নির্দেশ দিতে পারবে না বলে নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

এক আবেদনের শুনানি করে আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন পাঁচ সদস্যের আপিল বেঞ্চ রবিবার এই আদেশ দেন।

এসময় গৃহকর্মী নির্যাতনের মামলায় সৈয়দ আশফাকুল হক ও তার স্ত্রী তানিয়া খন্দকারকে হাইকোর্টের দেওয়া আত্মসমর্পণের নির্দেশ বাতিল করে দেন আপিল বিভাগ। নিম্ন আদালতে আত্মসমর্পণ করে তাদের নেওয়া জামিনও বাতিল করে দেন। একই সঙ্গে সৈয়দ আশফাককে নতুন করে ঢাকার সিএমএম আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন আপিল বিভাগ।

গত ৪ আগস্ট রাজধানীর মোহাম্মদপুরের শাহজাহান রোডে একটি ভবনের ৮তলা থেকে পড়ে আহত হন এক এক শিশু গৃহকর্মী। পরে ৯ বছরের ওই শিশুকে ঢাকা মেডিকেলে চিকিৎসার জন্যে নিয়ে যাওয়া হয়।

এ ঘটনার দুদিন পর গৃহকর্তা সৈয়দ আশফাক ও তার স্ত্রী তানিয়া খন্দকার এবং আসমা আক্তার শিল্পী নামে অন্য একজনকে আসামি করে মামলা দায়ের করেন ভুত্তভোগী শিশুটির মা।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102