মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১২:২২ পূর্বাহ্ন
শিরোনাম :

মৌলভীবাজারের কুলাউড়ায় জঙ্গি আস্তানায় অভিযান, আটক ১৩

নিজস্ব প্রতিবেদক
  • খবর আপডেট সময় : শনিবার, ১২ আগস্ট, ২০২৩
  • ১২৯ এই পর্যন্ত দেখেছেন

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে ঘিরে রাখা একটি বাড়ি থেকে নারীসহ ১৩ জনকে আটক করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। শনিবার (১২ আগষ্ট) ভোরে উপজেলার সীমান্তবর্তী পূর্ব টাট্টিউলি গ্রাম থেকে তাদের আটক করা হয়।

তাৎক্ষণিকভাবে আটককৃতদের নাম-পরিচয় জানানো হয়নি। আটককৃতদের মধ্যে চারজন পুরুষ, ছয়জন নারী ও তিন শিশু রয়েছে। এ সময় তিন কেজি বিস্ফোরক, হাই এক্সক্লুসিভ ৫০টি ডেটোনেটর, ৩ লাখ ৬১ হাজার টাকা, জঙ্গি প্রশিক্ষণ সামগ্রিক ও বিপুল পরিমাণ জিহাদি বই উদ্ধার করা হয়।সিটিটিসি ও সোয়াট পরিচালিত অভিযানের নাম দেওয়া হয়েছে ‘অপারেশন হিলসাইড’।

কুলাউড়া থানার অফিসার ইনচার্জ  আব্দুস সালেক জানান, গতকাল শুক্রবার রাত সাড়ে ৮টা থেকে সীমান্তবর্তী পূর্ব টাট্টিউলি গ্রামের ওই বাড়িটি জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পরে সিটিটিসি ও সোয়াট টিমের সদস্যরা অভিযান চালিয়ে ১৩ জনকে আটক করে।

তিনি আরও জানান, অভিযান শেষে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

কুলাউড়ার কর্মধা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মুহিবুল ইসলাম জানান, বাড়িটি টিলার ওপর নতুন নির্মাণ করা। নিরাপত্তার কারণে কোনো মানুষকে ওই এলাকায় যেতে দেওয়া হচ্ছে না।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102