রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:০২ অপরাহ্ন

এশিয়া কাপ ও বিশ্বকাপ ওয়ানডে দলের অধিনায়ক সাকিব

স্পোর্টস ডেস্ক
  • খবর আপডেট সময় : শুক্রবার, ১১ আগস্ট, ২০২৩
  • ৭৫ এই পর্যন্ত দেখেছেন

এশিয়া কাপ ও বিশ্বকাপ ওয়ানডে দলের নতুন অধিনায়ক ঘোষণা করা হয়েছে। সাকিব আল হাসানকেই টাইগারদের অধিনায়ক হিসেবে ঘোষণা করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

শুক্রবার (১১ আগস্ট) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বিষয়টি নিশ্চিত করেছেন।

বিসিবি সভাপতি বলেন, এশিয়া ও বিশ্বকাপের জন্য অধিনায়ক সাকিব আল হাসান। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজেও অধিনায়কত্ব করবে।

তিনি আরও বলেন, ‘আমরা সাকিবকে নিয়ে কোন সিদ্ধান্তহীনতায় ছিলাম না। তিন ফরম্যাটে অধিনায়কত্ব কঠিন হতে পারে সাকিবের জন্য। তবে ও যদি পারে তাতে আমাদের সমস্যা নেই। কাল এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করা হবে। তামিম বিশ্বকাপে খেলবে কিনা এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না।

এদিকে বাংলাদেশের জার্সিতে গত বছরের এশিয়া কাপ থেকে একসঙ্গে জাতীয় দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব। এশিয়া কাপের আগে এবার ওয়ানডের নেতৃত্ব পাওয়ায় ২০১১ সালের পর প্রথমবার তিন সংস্করণে একসঙ্গে অধিনায়কত্ব করবেন তিনি। বাংলাদেশের জার্সি গায়ে ১৭তম বছরে পদার্পণ করেছেন সাকিব আল হাসান।

২০০৬ সালের ৬ আগস্টেই জিম্বাবুয়ের হারারে স্পোর্টস ক্লাবের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক হয় ১৯ বছরের তরুণ সাকিব আল হাসান। নিজের অভিষেকেই ব্যাট হাতে ৪০ রান করার পাশাপাশি বল হাতে এক উইকেট নিয়ে জানা দিয়েছিলেন নিজের উপস্থিতি। গত ১৭ বছরে অজস্র রেকর্ডের সঙ্গে নিজেকে জড়িয়ে বিশ্বদরবারে তুলে ধরেছেন বাংলাদেশ ক্রিকেটকে।

ব্যক্তিগত অর্জনে সমৃদ্ধ এই বিশ্বসেরা অলরাউন্ডার দেশের জার্সিতে এখন বড় কোনো শিরোপা জেতার অপেক্ষায়। সামনের এশিয়া কাপ আর বিশ্বকাপে হয়ত সেই আরাধ্য শিরোপাটাই ধরে দেখতে চাইবেন সাকিব।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102