রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:১৯ অপরাহ্ন

ঠাকুরগাঁও জেলা প্রশাসকের মানবিকতায় অসুস্থ বৃদ্ধাকে ফিরে পেলেন পরিবার

ঠাকুরগাঁও সংবাদদাতা
  • খবর আপডেট সময় : মঙ্গলবার, ৮ আগস্ট, ২০২৩
  • ৭১৯ এই পর্যন্ত দেখেছেন

ঠাকুরগাঁও সদর উপজেলার বড় খোচাবাড়ি হাটের উত্তর পাশে একটি পরিত্যক্ত ভবনে (গত ২০ জুন) কাতরাচ্ছিলেন এক অজ্ঞাত বৃদ্ধা নারী। খবর পেয়ে সেই অজ্ঞাত বৃদ্ধা নারীর চিকিৎসা ব্যবস্থা করলেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহবুবুর রহমান।

বড় খোচাবাড়ি বাজারে সকলে কেনাবেচা নিয়ে ব্যস্ত সময় পার করছিলেন তখন বাজারের পাশেই ১৫ দিন ধরে একটি পরিত্যক্ত ভবনে কাতরাচ্ছিলেন সেই বৃদ্ধা৷ তার চারপাশ বিকট দুর্গন্ধ হওয়ায় কাছে ভিড়ছিলেননা কেউ৷ জেলা প্রশাসকের উদ্যোগে তাকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে নিয়ে আসা হয়।

অবশেষে উদ্ধার হওয়া অজ্ঞাত বৃদ্ধার পরিচয় মিলেছে। সোমবার (৭ আগষ্ট) ওই বৃদ্ধার পরিবারের সদস্যদের কাছে তাকে হস্তান্তর করেন জেলা প্রশাসক মাহবুবুর রহমান।

ওই বৃদ্ধা ছিলেন হাফিজা বেগম (৫৫)। তিনি নাটোর জেলার সদর থানার গোকুলনগর গ্রামের  শফিকুল ইসলামের স্ত্রী।

আজ জেলা প্রশাসকের কার্যালয়ের নিচে ওই বৃদ্ধার স্বামী ও সন্তান শামিমের হাতে তাকে তুলে দেওয়া হয়। এবং একটি এ্যাম্বুলেন্সে করে বিনা খরচে নাটোরে পাঠানো হয় এবং চিকিৎসার জন্য সকল আর্থিক সহযোগিতা প্রদান করা হয়।

বৃদ্ধাকে গ্রহন করার সময় কান্নায় আবেগ আপ্লুত হয়ে তার স্বামী শফিকুল ইসলাম এ ঘটনায় ঠাকুরগাঁও জেলা প্রশাসককে মানবিক উল্লেখ করে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

হস্তান্তরকালে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মাহবুবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রামকৃষ্ণ বর্মন, সিভিল সার্জন ডা: নুর নেওয়াজ আহামেদ, জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আসাদুল ইসলাম, হাসপাতাল সমাজসেবা অফিসার সালেহা খাতুনসহ হাফিজা বেগমের পরিবারের অন্যান্য সদস্যরা।

জেলা প্রশাসকের এমন মানবিকতায় প্রশংসিত হচ্ছেন সবার কাছে। স্থানীয় বাসিন্দা লতিফুর রহমান বলেন, মহিলাটা আমাদের আশপাশের কেউ নন৷ আমরা বুঝতে পেরেছি তিনি এখানে আছেন৷ আমরা চেষ্টা করলেও তার কাছে যেতে পারছিলাম না ৷ পরে ডিসি স্যারের লোক এসে নিয়ে যায়৷ মহিলাটার এখন ভালো চিকিৎসা পেয়ে পুরোপুরিভাবে সুস্থ্য হয়েছে।

ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক মাহবুবুর রহমান বলেন, খবর পাওয়ার সাথে সাথে সেখানে আমাদের প্রতিনিধি পাঠানো হয়। বৃদ্ধা নারীকে আমরা সেই পরিত্যক্ত ভবন থেকে নিয়ে এসে হাসপাতালে ভর্তি করিয়েছি৷ তার চিকিৎসার সকল দায়-দায়িত্ব জেলা প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে৷ তিনি তার নাম পরিচয় বলতে পারছিলেন না, সেক্ষেত্রে আমরা নির্বাচন কমিশনের অফিস থেকে ফিঙ্গার প্রিন্টের মাধ্যমে তার নাম, পরিচয় বের করি। পরে তার পরিবারের সদস্যদের খবর দিলে উনারা আজকে এসে তাকে বাড়িতে নিয়ে গেলেন। এতে আমরা অনেক খুশি।

উল্লেখ, গত ২০ জুন ঠাকুরগাও সদর উপজেলার বড় খোচাবাড়ী এলাকায় একটি পরিত্যক্ত ভবনে ওই বৃদ্ধার সন্ধান পায় স্থানীয়রা। তার শরীরে দুর্গন্ধ থাকায় স্থানীয়রা কেউ তার কাছে যেতে পারেনি। তিনি প্রায় ১৫ দিন সেখানে অবস্থান করছিলেন। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে জানতে পারেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহবুবুর রহমান। তিনি তাৎক্ষনিক ওই বৃদ্ধাকে উদ্ধার করে ২৫০ শর্য্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করিয়ে চিকিৎসা শুরু করার ব্যবস্থা করেন। এ সময় তিনি কোন নাম পরিচয় বলতে পারেননি। অবশেষে  চিকিৎসার পর তিনি  সুস্থ্য হয়ে ওঠেন।

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102