সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১১:২২ অপরাহ্ন
শিরোনাম :

ফেসবুকে যুক্ত হলো নতুন ভিডিও ট্যাব

আইটি ডেস্ক
  • খবর আপডেট সময় : শুক্রবার, ২৮ জুলাই, ২০২৩
  • ৯৯ এই পর্যন্ত দেখেছেন

বেশ কিছু নতুন ফিচার নিয়ে এসেছে জনপ্রিয় সামাজিক যোগাযোগের প্ল্যাটফর্ম মেটা। এটি তাদের ফেসবুকের ভিডিও ফিচারের জন্য বেশ কিছু আপগ্রেড ঘোষণা করেছে। এখন থেকে ব্যবহারকারীরা ফেসবুকে রিফাইন্ড এডিটিং টুলস ব্যবহারের সুযোগ পাবেন।

এছাড়া, এখন থেকে ফেসবুকের ইউজাররা HDR ভিডিও আপলোড করতে সক্ষম হবেন ও পুরনো Watch tab এর বদলে Video tab অপশন দেখা যাবে। অর্থাত্ ফেসবুকের ইউজারদের ভিডিও এডিটিং করা আরও সহজ হবে। এক নজরে দেখে নেয়া যাক ফেসবুকের এই নতুন ফিচারের সব খুঁটিনাটি।

ফেসবুকের নতুন এডিটিং টুলের সাহায্যে ইউজাররা ভিডিওতে মিউজিক, ফিল্টার ও অপরাপর এফেক্ট যোগ করতে পারবেন। এছাড়া, ফেসবুকের ব্যবহারকারীরা এখন ভিডিও কাট করা, ট্রিম করার পাফাপাশি হেডলাইন ও ক্যাপশন যোগ করতে সক্ষম হবেন।

ফেসবুকের নতুন ভিডিও ট্যাবের মাধ্যমে ইউজাররা খুব সহজেই ফেসবুকে ভিডিও সার্চ করতে ও দেখতে সক্ষম হবেন। জানা গেছে যে, কোম্পানি পুরনো Watch tab-এর বদলে নতুন Video tab অপশন নিয়ে আসতে চলেছে। খুব শীঘ্রই এই নতুন অপশন শর্টকাট বারেও দেখা যাবে।

মেটা জানিয়েছে যে, এটি ভিডিওর জন্য একটি প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে, যেখানে রিলস, দীর্ঘ ভিডিও ও লাইভ সব কিছু দেখতে পাওয়া যাবে। এই ভিডিও অপশন অ্যান্ড্রয়েড অ্যাপে উপরের দিকে ও iOS-এ নিচে প্রদর্শিত হবে। এর ফলে ফেসবুকে ভিডিও দেখা এবং এডিটিং করা আরও বেশি সহজ হয়ে উঠবে। যা সাহায্য করবে ফেসবুকের অসংখ্য ব্যবহারকারীকে।

কোম্পানির পক্ষ থেকে আরো জানানো হয়েছে যে, ইউজাররা ফেসবুক ফিডে রিল এডিটিং টুলও পাবেন। এর মাধ্যমে ইউজাররা ফেসবুক অ্যাপ থেকে ভিডিও আপলোড করার সময় সরাসরি ভিডিওতে অডিও, টেক্সট ও মিউজিক যোগ করতে পারবেন। মেটা ফেসবুকে বিভিন্ন এডিটিং টুলসের বিকল্পও যোগ করেছে। যার মাধ্যমে ইউজাররা চাইলে ভিডিওর গতি বাড়াতে পারবেন। একই সঙ্গে ইউজাররা এই ভিডিও রিভার্স বা রিপ্লেস করতে পারবেন। এছাড়া, ইউজাররা অডিও কাস্টমাইজ করতে সক্ষম হবেন।

ব্যবহারকারীরা এখন ফোন থেকে ফেসবুকে CSU ভিডিও আপলোড করতে পারবেন। এই বিষয়ে জেনে রাখা প্রয়োজন যে, মেটা দীর্ঘদিন ধরেই চেষ্টা করছে রিলকে ফেসবুক ও ইনস্টাগ্রামে একটি জনপ্রিয় ভিডিও ফরমেট হিসেবে গড়ে তোলার জন্য। মার্চে ফেসবুক রিলের টাইম ৬০ সেকেন্ড থেকে বাড়িয়ে ৯০ সেকেন্ড করা হয়েছে।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102