রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৮:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
লাখো ভক্তের অশ্রুসিক্ত ভালোবাসায় চিরনিদ্রায় শায়িত পাগল হাসান স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ত্রিপুরা সম্প্রদায়কে ঐক্যবদ্ধভাব কাজ করার আহ্বান—- পার্বত্য মন্ত্রী শ্রীমঙ্গলে অনুশীলন চক্রের বৈশাখী উৎসব সমাপ্ত জাতিসংঘে পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নের অগ্রগতি তুলে ধরলেন বাংলাদেশ প্রতিনিধি দল ধান কেটে উৎসবের উদ্বোধন করলেন কৃষি মন্ত্রী ড. আব্দুস শহীদ ওয়াশিংটন বাংলাদেশ দূতাবাসে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত ওয়েলস আওয়ামী লীগের উদ্যোগে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত রাণীশংকৈলে প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ঘুষ, দূর্নীতি, অনিয়ম ও তদবির বানিজ্য বরদাশত করা হবে না ছাতকে সড়ক দুর্ঘটনায় সঙ্গীত শিল্পী পাগল হাসান সহ নিহত ২

ভারতের সঙ্গে জ্যোতিদের সিরিজ ভাগাভাগি

স্পোর্টস ডেস্ক
  • খবর আপডেট সময় : শনিবার, ২২ জুলাই, ২০২৩
  • ৮৪ এই পর্যন্ত দেখেছেন

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আজ শনিবার (২২ জুলাই) টস জিতে ব্যাট করতে নেমে টাইগ্রেসরা ৪ উইকেট হারিয়ে ২২৫ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে। ভারতের বিপক্ষে বাংলাদেশের এটি সর্বোচ্চ দলীয় স্কোর। এর আগে ছিল ৯ উইকেটে ২১০। ২০১৩ সালে আহমেদাবাদে এটি হয়েছিল। এ ছাড়া দেশের মাটিতে এটি বাংলাদেশের সর্বোচ্চ দলীয় সংগ্রহ। এর আগে দেশের মাটিতে সর্বোচ্চ ছিল ৭ উইকেটে ২১০, যা হয়েছিল সাভারে ২০১১ সালে। শেষ বিকেলে টান টান উত্তেজনাকর ম্যাচে টাইগ্রেসদের ২২৫ রানের জবাবে ভারতের মেয়েরা ৪৯.৩ ওভারে ২২৫ রানে অলআউট হলে ম্যাচ টাই হয়। সেই সঙ্গে ৩ ম্যাচে সিরিজ ১-১ ব্যবধানে শেষ হল। ভারতের হয়ে স্মৃতি মান্ধানা ৫৯, হারলিন দিওল ৭৭, জামিমা ৩৩ রানে অপরাজিত থাকেন।

টাইগ্রেস বোলারদের মধ্যে নাহিদা আক্তার ৩৭ রানে ৩ উইকেট লাভ করেন। মারুফা দুটি উইকেট লাভ করেন। সালমা, ফাহিমিদা ও রাবেয়া খান একটি করে উইকেট তুলে নেন।

ম্যাচ টাই করে আনন্দে মাতোয়ারা টাইগ্রেসরা

ভারতের বিপক্ষে ফারজানা তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন ১৫৬ বলে। তার ইনিংসটি সাজানো ছিল সাতটি চারে। এর আগে ফিফটি করেন ৯৭ বলে। ফিফটি থেকে সেঞ্চুরিতে যেতে ফারজানা খরচ করেন মাত্র ৫৯ বল। ধীরে শুরুর পর সময় গড়ানোর সঙ্গে রানের চাকা সচল রাখার চেষ্টা করেন তিনি। ওয়ানডে ক্রিকেটে এই প্রথম কোনো বাংলাদেশি নারী ক্রিকেটার সেঞ্চুরির রেকর্ড গড়লেন। এর আগে ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ রান ছিলো ৭৫। ২০১৩ সালে ভারতের বিপক্ষে করেছিলেন সালমা খাতুন। এবার সবাইকে ছাড়িয়ে শনিবার শীর্ষে উঠেন ফারজানা হক।

প্রথম টাইগ্রেস ব্যাটার হিসেবে ওয়ানডে ক্রিকেটে শনিবার ভারতের বিপক্ষে ১০৭ রানের নান্দনিক ইনিংস খেলেন ফারজানা হক পিংকি

শেষ পর্যন্ত ৭৮ বলে ৫২ রান করে শামীমা সুলতানা আউট হলে ভেঙে যায় ৯৩ রানের জুটিটি। শামীমা সুলতানা আউট হলেও অপরপ্রান্ত ধরে খেলতে থাকেন ফারজানা হক। নিগার সুলতানা এবং সোবহানা মুস্তারিকে সঙ্গে নিয়ে তিনি পৌঁছে যান সেঞ্চুরির মাইলফলকে। নিগার সুলতানা জ্যোতি ৩৬ বলে করেন ২৪ রান। ২২ বলে ২৩ রান করে অপরাজিত থাকেন সোবহানা মুস্তারি।

সিরিজের প্রথম ওয়ানডেতে বৃষ্টি আইনে জ্যোতিরা জয় পায় ৪০ রানে। বৃষ্টি বিঘ্নিত ম্যাচের আগে ব্যাট করতে নেমে ৪৩ ওভারে ১৫২ রানে অলআউট হয় বাংলাদেশ। পরে ৪৪ ওভারে জয়ের জন্য ১৫৪ রানের টার্গেট পায় ভারত। এই টার্গেটে ব্যাট করতে নেমে মারুফা ও রাবেয়ার বোলিং তোপে ৩৫.৫ ওভারে ১১৩ রানে অলআউট হয় ভারত। এটি ছিল ভারতের মেয়েদের বিপক্ষে টাইগ্রেসদের প্রথম জয়। এরপর দ্বিতীয় ওয়ানডেতে ১৪ রানে শেষ ৭ উইকেট হারিয়ে ভারতের কাছে ১০৮ রানের বিশাল ব্যবধানে পরাজিত হয় টাইগ্রেসরা। বাংলাদেশি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৫০ ওভারে ৮ উইকেটে ২২৮ রান করতে সক্ষম হয় সফরকারীরা। জবাবে ব্যাট করতে নেমে ৩৫.১ ওভারে ১২০ রানে অলআউট হয় স্বাগতিকরা। শনিবার বাংলাদেশের বিপক্ষে জয়ের সুবাদে টাইগ্রেসদের বিপক্ষে সবমিলিয়ে আটবারের দেখায় ভারত জিতেছে ছয়টি ম্যাচে।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102