রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৫:২১ অপরাহ্ন

ছাতকে

নিম্নমানের কাজের অভিযোগে সড়কের সংস্কার কাজ বন্ধ

সেলিম মাহবুব, ছাতক
  • খবর আপডেট সময় : শনিবার, ২২ জুলাই, ২০২৩
  • ১০৮ এই পর্যন্ত দেখেছেন

ছাতক সদর ইউনিয়নের শ্যামপাড়া-কান্দিগাঁও সড়কের কাজ বন্ধ করে দিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২০ জুলাই) সকালে সড়কের ঢালাই কাজে নিম্নমানের বালু ব্যবহারের চেষ্টা করা হলে এলাকাবাসীর প্রতিবাদের মুখে উপজেলা প্রকৌশল অধিদপ্তরের প্রতিনিধি পরিমল দাস সড়কের কাজ বন্ধ করে মাটি মিশ্রিত বালু পরিবর্তন করে ঢালাই কাজে ব্যবহৃত বালু দিয়ে কাজ করার নির্দেশ দেয়া হয়।

স্থানীয়দের অভিযোগ সড়কের সংস্কার কাজ শুরু হওয়া থেকেই ঠিকাদারী প্রতিষ্ঠান বিভিন্ন অনিয়ম ও নিম্ন মানের নির্মাণ সামগ্রী ব্যবহারের চেষ্টা করেছে। কিন্তু সচেতন এলাকাবাসীর বাধার মুখে পড়ে একাধিক বার কাজ বন্ধ রাখতে বাধ্য হয় ঠিকাদারী প্রতিষ্ঠান। অনিয়মের কারনে আটকে থাকা শ্যামপাড়া-কান্দিগাঁও সড়কের সংস্কার কাজ শুরু হয় ২৯ মে।

কাজের নির্দেশনা অনুযায়ী আরসিসি এ সড়কটির সংস্কার কাজে প্রতি ৭ইঞ্চি পর পর রড এবং ৭ বা ৮ইঞ্চি ঢালাই দিয়ে কাজ সম্পন্ন করার কথা কিন্তু স্হানীয়রা জানান এমপি সমর্থক থাকায় ঠিকাদার আব্দুস সালাম এসব তোয়াক্কা করছেন না।

স্থানীয় জাহেদুল ইসলাম আহবাব, আসাদুজ্জামান, সেলিম মিয়া সহ লোকজনের অভিযোগ ঠিকাদারী প্রতিষ্ঠানের স্বত্ত্বাধিকারী আব্দুস সালাম নয়-ছয় করে কাজ সম্পন্ন করার চেষ্টা করে যাচ্ছেন এমনকি তিনি এমপি গ্রুপ করার কারণে তিনি অনিয়মর করে যাচ্ছেন এবং  একাধিকবার স্থানীয় লোকজনের তোপের মুখে পড়তে হয়েছে ঠিকাদার আব্দুস সালাম কে।

এক পর্যায়ে এলাকার গণ্যমাণ্য ব্যক্তিবর্গের হস্তক্ষেপে এবং সংশ্লিষ্ট ঠিকাদার কাজের গুনগত মান ঠিক রেখে কাজ করার প্রতিশ্রুতি দিলে ঢালাই কাজ শুরু করেন। সংস্কার কাজে অনিয়মের বিষয়ে ইউপি সদস্য দুলাল সরকার উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে একটি লিখিত অভিযোগও দেন।

চলতি বছরের জানুয়ারী মাসে ৬৭ লাখ ৬২ হাজার টাকা বরাদ্দের বিপরীতে বেলাল এন্টারপ্রাইজ নামক এ ঠিকাদারী প্রতিষ্ঠানকে শ্যামপাড়া-কান্দিগাঁও সড়ক সংস্কারের কার্যাদেশ দেয়া হয়। শ্যামপাড়া-কান্দিগাঁও সড়কের ১ হাজার ৮০০ ফুট সংস্কার কাজ এখনো প্রায় শতকরা ৮০ভাগ অসম্পন্ন অবস্থায় রয়েছে। সড়কের সংস্কার কাজ দ্রুত সময়ে মধ্যে শেষ করার জন্য স্থানীয়রা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

ঠিকাদার আব্দুস ছালাম জানান, কাজে অনিয়মের বিষয়টি সঠিক নয়। কার্যাদেশ অনুযায়ী কাজ করা হচ্ছে। তবে স্থানীয়দের অসহযোগিতার কারনে কাজ বিলম্বিত হচ্ছে।

 

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102