শনিবার, ০২ মার্চ ২০২৪, ১০:৪০ পূর্বাহ্ন

শুরু হলো ইউক্রেনের পাল্টা আক্রমণ

আন্তর্জাতিক ডেস্ক
  • খবর আপডেট সময় : মঙ্গলবার, ৬ জুন, ২০২৩
  • ৮৭ এই পর্যন্ত দেখেছেন

রুশ সেনাদের হটিয়ে দিতে যে কোনো সময় পাল্টা আক্রমণ শুরু করবে ইউক্রেন— কয়েকদিন ধরে শোনা যাচ্ছে এমন গুঞ্জন। ধারণা করা হচ্ছে, ইউক্রেনীয়দের সেই বহুল প্রতীক্ষিত আক্রমণ শুরু হয়েছে। দেশটির উপপ্রতিরক্ষামন্ত্রী হান্না মাইয়ার সোমবার (৫ জুন) জানিয়েছেন, কিছু দিকে তাদের সেনারা আক্রমণাত্মক অভিযান শুরু করছেন।

এর আগে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় সোমবার দাবি করেছিল, দোনেৎস্কে ইউক্রেনের সেনারা বড় হামলা চালিয়েছিল। কিন্তু তাদের সেই হামলা নস্যাৎ করে দেয়া হয়েছে। এরপরই ইউক্রেনীয় মন্ত্রী জানালেন, তাদের সেনারা কিছু দিকে হামলা শুরু করেছে।

এ ব্যাপারে মন্ত্রী হান্না মাইয়ার বলেছেন, এখন কী হচ্ছে? ২০২২ সালের ২৪ ফেব্রুয়ারি আমাদের যে প্রতিরক্ষা অভিযান শুরু হয়েছিল সেটি চলছে।

এই অভিযানে পাল্টা আক্রমণসহ সব রয়েছে। অতএব আমরা কিছু এলাকায় আক্রমণাত্মক অভিযানের দিকে যাচ্ছি।

বিশেষ করে বাখমুতের দিকে। এটি যুদ্ধের মূলকেন্দ্রে রয়েছে। আমরা এখানে একটি বিস্তৃত সম্মুখভাগ দিয়ে এগিয়ে যাচ্ছি। আমরা সফল। আমরা সেখানে এগিয়ে আছি। শত্রুরা (রুশ বাহিনী) রক্ষণাত্মক ভঙ্গিতে আছে এবং নিজেদের অবস্থান ধরে রাখার চেষ্টা করছে।

তিনি আরও বলেছেন, দক্ষিণ দিকেও শত্রুরা রক্ষণাত্মক ভঙ্গিতে আছে। গুরুত্বপূর্ণ অঞ্চলগুলো নিয়ে লড়াই চলছে।

এছাড়া রাশিয়া দোনেৎস্কে ইউক্রেনীয় সেনাদের যে পাল্টা আক্রমণের দাবি জানিয়েছে, সেটি সঠিক নয় বলে জানিয়েছেন ইউক্রেনের উপপ্রতিরক্ষামন্ত্রী। তার দাবি, বাখমুতে রুশ সেনারা মার খাচ্ছে। আর এ বিষয়টি থেকে সাধারণ মানুষের নজর সরাতে দোনেৎস্কে ইউক্রেনীয়দের হামলা ও ২৫০ সেনা নিহত হওয়ার কথা বলছে রাশিয়া।

এদিকে ইউক্রেন আগেই জানিয়েছিল, পাল্টা আক্রমণ শুরুর আগে তারা কোনো ঘোষণা দেবে না। হঠাৎ করেই তাদের অভিযান শুরু হবে। সূত্র: দ্য গার্ডিয়ান

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102