শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৪৪ অপরাহ্ন
শিরোনাম :
বদরের যুদ্ধ ইসলামের ইতিহাসে প্রথম সশস্ত্র যুদ্ধের স্মারক পুলিশ কল্যাণ ট্রাস্টের উদৌগে মেধাবী শিক্ষার্থীদেরকে সম্মাননা ও অর্থ পুরস্কার প্রদান অনুষ্ঠিত মৌলভীবাজারে লিডার প্রকল্পের অগ্রগতি ও শিখন সভা অনুষ্ঠিত গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির দাবিতে প্রতিবাদ ও বিক্ষোভ অনুষ্ঠিত বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে সমাদৃত করেছেন শেখ হাসিনা- পার্বত্য প্রতিমন্ত্রী বিজিবি- বিএসএফ এর যৌথভাবে স্বাধীনতা ও জাতীয় দিবস পালন একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশনের খাদ্য সামগ্রী, নগদ অর্থ ও হুইল চেয়ার বিতরণ সম্পন্ন স্বাধীনতা সংগ্রামের স্লোগান ছিল জয়বাংলা- পার্বত্য প্রতিমন্ত্রী অগ্রসার মেমোরিয়াল সোসাইটি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস সম্মাননায় ভুষিত ঠাকুরগাঁওয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

শান্তিপূর্ণ পরিবেশ অর্থনৈতিক মুক্তির সহায়ক হিসেবে কাজ করে: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
  • খবর আপডেট সময় : রবিবার, ২৮ মে, ২০২৩
  • ৮২ এই পর্যন্ত দেখেছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পরিকল্পিতভাবে দেশের উন্নয়ন করা হচ্ছে। মানুষ ভিক্ষা করে নয়, নিজের মর্যাদা নিয়ে চলবে এটাই আমাদের লক্ষ্য। শান্তিপূর্ণ পরিবেশ মানুষের অর্থনৈতিক মুক্তির ক্ষেত্রে সহায়ক হিসেবে কাজ করে। আমরা আর অশান্তি, সংঘাত চাই না। আমরা সবার উন্নতি চাই।

এসময় তিনি আরও বলেন, ২০০৮ সালের নির্বাচনের পর থেকে দেশে একটা শান্তিপূর্ণ পরিবেশ বিরাজমান রয়েছে।

রোববার (২৮ মে) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপনের আলোচনায় প্রধান অতিথি বক্তব্যে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী আরও বলেন, তৎকালীন শান্তি পরিষদের মহাসচিব বলেছিলেন, শেখ মুজিব কেবল বঙ্গবন্ধু নন, তিনি বিশ্ববন্ধু। মাত্র ৯ মাসে তিনি সংবিধান উপহার দেন। যাতে শান্তির কথা ও দেশের মানুষের মৌলিক অধিকারের কথা ছিল। তিনি পরমাণু নিরস্ত্রীকরণের ওপর গুরুত্বারোপ করেছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, ছাত্রজীবন থেকে তিনি নির্যাতিত মানুষের পাশে ছিলেন, সেই ১৯৪৩ সালে দুর্ভিক্ষে ছাত্র শেখ মুজিব মানুষের পাশে ছিলেন। ৪৫ সালে দাঙ্গার সময় নিজের জীবনের ঝুঁকি নিয়ে শেখ মুজিব দাঙ্গায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়ে ছিলেন। সব সময় তিনি শান্তির পথে ছিলেন। শান্তির কথা তিনি বলে গেছেন।

জাতির পিতা পররাষ্ট্রনীতির কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, জাতির পিতার পররাষ্ট্রনীতি আমরা আজও মেনে চলি। মেনে চলতে চাই। বঙ্গবন্ধু শান্তিতে বিশ্বাস করতেন। জাতিসংঘে বাংলায় ভাষণ দেয়ার সময়ও তিনি শান্তির কথা বলেছিলেন। যিনি সর্বদা শান্তির কথা বলে গেছেন, তাকেই জীবন দিতে হলো।

তিনি আরও বলেন, আমরা সবসময় শান্তিতে বিশ্বাস করি। দারিদ্র্যের হার ৪১ ভাগ থেকে ১৮ ভাগে নামিয়ে এনেছি। এ দেশে কেউ দরিদ্র, ভূমিহীন থাকবে না। সবার মৌলিক অধিকার নিশ্চিত হবে। যা জাতির পিতার স্বপ্ন ছিল। জাতির পিতাকে হত্যার পর একের পর এক ক্যু হয়। অনেককে হত্যা করা হয়। এমন একটা অশান্ত পরিবেশে দেশের মানুষকে ২১ বছর কাটাতে হয়েছে।

নিউজ/এম.এস.এম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102