বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১২:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
সিলেটের ৩ উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন যারা দেশ ও জনগণের কল্যাণে কাজ করার জন্য বৌদ্ধ সম্প্রদায়ের প্রতি রাষ্ট্রপতির আহ্বান সংসদ সদস্য আনোয়ারুল আজিম এর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ নবীগঞ্জ উপজেলার দিনারপুরে ইয়াবা ও গাঁজাসহ ২জন গ্রেপ্তার হুয়াওয়ে আইসিটি কম্পিটিশনে অংশ নিতে চীনে বাংলাদেশ দল ছাতক উপজেলা নির্বাচন থেকে ভাইস চেয়ারম্যান প্রার্থী শহিদুজ্জামান এর প্রার্থীতা প্রত্যাহার কৃষি উৎপাদন বাড়াতে অস্ট্রেলিয়ার সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বৃহস্পতিবার রাষ্ট্রীয় শোক ঘোষণা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ফারুক আলম টবি বেসরকারিভাবে নির্বাচিত রাণীশংকৈল উপজেলা চেয়ারম্যান হিসেবে আহম্মদ হোসেন বিপ্লব বেসরকারি ভাবে নির্বাচিত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী

বিচার বিভাগ ও প্রশাসনের একটি অংশ আ.লীগের পক্ষে কাজ করছে

নিজস্ব প্রতিবেদক
  • খবর আপডেট সময় : বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১০৬ এই পর্যন্ত দেখেছেন

আওয়ামী লীগকে অবৈধভাবে ক্ষমতা রাখার জন্য বিচার বিভাগ ও প্রশাসনের একটি অংশ কাজ করছে বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক সভায় তিনি এ মন্তব্য করেন। তেল-গ্যাস, দ্রব্যের মূল্য বৃদ্ধি ও বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকনের ওপর হামলায় নাগরিক সভার আয়োজন করে জাতীয়তাবাদ সাংস্কৃতিক দল।

আমির খসরু বলেন, আজকের সব কিছু উপেক্ষা করে একটি দখলদার সরকার বসে রয়েছে। বাংলাদেশের আইন প্রয়োগ হচ্ছে তাদেরকে রাখার জন্য। তাদেরকে রাখার জন্য বীর মুক্তিযোদ্ধাদের কোমরে রশি বাধা হয়েছে। তাদেরকে রাখার জন্য বিরোধীদলের ১৭ নেতাকে খুন করা হয়েছে। তাদেরকে রাখার জন্য ৩৭ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। যারা ভিন্নমতের তারা আজ রাষ্ট্রীয় শত্রু হিসেবে পরিণত হয়েছে।

নতুন রাষ্ট্রপতি নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, কে রাষ্ট্রপতি হয়েছে তা নিয়ে বিএনপির কোনো মাথাব্যথা নেই। রাষ্ট্রপতি নিয়োগ নিয়ে বিতর্ক চলছে, প্রশ্ন উঠেছে, এটার বৈধতা নিয়ে প্রশ্ন উঠছে লেখালেখি হচ্ছে। বুদ্ধিজীবী, আইনজীবী ও পেশাজীবীরা রাষ্ট্রপতি নিয়োগের বিষয়ে কথাবার্তা বলছেন, এগুলো নিয়ে আমি কোনো কথা বলবো না। কারণ এ নিয়ে বিএনপির কোনো মাথাব্যথা নেই।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, একটি অবৈধ দখলদার সরকার ক্ষমতায় বসেছে। দেশ দখল করে বসে আছে। দখলদাররা কাউকে প্রধানমন্ত্রী বানিয়েছেন, কাউকে মন্ত্রী বানিয়েছেন, কাউকে এমপি বানিয়েছেন। এদের আইনের তো কোনো বালাই নেই। এখানে আইনের কোনো প্রশ্ন আসে না। যারা এদেরকে বানাচ্ছে তারাই তো দখলদার অবৈধ। সরকার অবৈধ, যে নির্বাচন কমিশনারের কাছে দরখাস্ত দিয়েছে তারাও অবৈধ। পুরো বিষয়টা হচ্ছে যারা এই প্রক্রিয়ার সঙ্গে জড়িত তাদের বৈধতা প্রশ্নবিদ্ধ। সুতরাং কাকে রাষ্ট্রপতি বানাল, কাকে প্রধানমন্ত্রী বানাল, কাকে মন্ত্রী বানাল, কাকে এমপি বানাল এটা নিয়ে মাথাব্যথার কারণ নেই। এটা নিয়ে আলোচনা করার কোনো দরকার নেই।

সরকারের পতনের জন্য বিএনপির আন্দোলন করছে বলে উল্লেখ করে সাবেক এই মন্ত্রী বলেন, লাখ লাখ মানুষ রাস্তা নেমেছেন। সকলের একটাই কথা, সেটা হচ্ছে এই অবৈধ সরকারের বিদায় না হওয়া পর্যন্ত বাংলাদেশ মুক্তি পাবে না। মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের চেতনায় সাম্য, অর্থনৈতিক চেতনা, গণতান্ত্রিক স্বাধীনতা সাংবিধানিক স্বাধীনতা এটা ফিরে পাওয়ার একমাত্র পথ হচ্ছে অবৈধ দখলদার সরকারকে বিদায় করা। আজকে দেশ জেগেছে বিশ্ব আমাদের সাথে রয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ, আয়োজক সংগঠনের সভাপতি হুমায়ুন কবির ব্যাপারী প্রমুখ।

নিউজ/এম.এস.এম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102