সোমবার, ২০ মে ২০২৪, ০২:২০ অপরাহ্ন
শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত ম‌হিলা আওয়ামী লীগ নেত্রী সৈয়দা রা‌জিয়ার বসত ঘরে অগ্নিকাণ্ডে তত্বাবধায়ক নিহত গুণীজনদের সম্মানিত করা সকলের দায়িত্ব ও কর্তব্য- পার্বত্য প্রতিমন্ত্রী বাংলাদেশে ভ্যাকসিন সেন্টার স্থাপনে অক্সফোর্ড গ্রুপের সহযোগিতা চেয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মিডিয়া ব্যক্তিত্বদের সাথে বাংলাদেশ কনসাল জেনারেল এর মতবিনিময় অনুষ্ঠিত প্রতিভাবান অস্বচ্ছল খেলোয়াড়দের কল্যাণে প্রধানমন্ত্রী সবসময় সহানুভূতিশীল-পার্বত্য প্রতিমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে প্রত্যাবর্তন সংক্রান্ত এসওপি স্বাক্ষর সম্পন্ন উন্নয়নের গতি ত্বরান্বিত করতে প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করতে প্রধানমন্ত্রীর নির্দেশ শেখ হাসিনাকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন

পররাষ্ট্রমন্ত্রী

বিএনপির ‘অগ্নিসন্ত্রাসের তথ্য’ যুক্তরাষ্ট্রকে দিয়েছি

নিজস্ব প্রতিবেদক
  • খবর আপডেট সময় : বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৭৭ এই পর্যন্ত দেখেছেন

নির্বাচন ঘিরে বিএনপির ‘অগ্নিসন্ত্রাসের তথ্য-প্রমাণ’ যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের কাউন্সেলর ডেরেক এইচ শোলের কাছে তুলে ধরা হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) যুক্তরাষ্ট্রের কর্মকর্তার সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের একথা জানান তিনি।

নির্বাচন নিয়ে শোলের সঙ্গে আলোচনার বিষয়ে এক প্রশ্নে মোমেন বলেন, নির্বাচন নিয়ে তেমন আলাপ হয়নি। কারণ, তারা জানেন যে, সব দেশের নির্বাচনে কিছু অপরিপক্কতা আছে। তবে, আমি নিজে বলতে চেয়েছি নির্বাচন নিয়ে, কারণ আমরা এত কাজ করেছি, স্বচ্ছ ব্যালট বক্স তৈরি করেছি, ভোটার তালিকা ভুয়া না হওয়ার বিষয়ে বলতে চেয়েছি কিন্তু সময় হয় নাই।

বিএনপি বিদেশিদের কাছে ক্রমাগত ‘নালিশ’ করে যাচ্ছে বলে অভিযোগ তোলার বিষয়টি নিয়ে তিনি বলেন, আমরা ডকুমেন্টারি এভিডেন্স দিয়েছি। আমরা অগ্নিসন্ত্রাসের কাহিনীগুলো বলেছি। দেখিয়েছি যে, দেখেন নারীরা কীভাবে অগ্নিদগ্ধ হয়েছেন।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের গণতন্ত্র সম্মেলনে বাংলাদেশকে আমন্ত্রণ না জানানো নিয়ে সাংবাদিকদের প্রশ্নে মোমেন বলেন, আপনি গণতন্ত্র কাকে শিখাইতে আসছেন? এদেশের লোক গণতন্ত্রের জন্য জীবন দিয়েছে। ৩০ লাখ লোক গণতন্ত্র, মানবাধিকার এবং ন্যায়বিচারের জন্য রক্ত দিয়েছে। আপনি কাকে শেখাতে চাচ্ছেন গণতন্ত্র?

যুক্তরাষ্ট্রের গণতন্ত্র সম্মেলনে আমন্ত্রণ পাওয়া মিশরের উদাহরণ দিয়ে তিনি বলেন, তারা (যুক্তরাষ্ট্র) যাকে ইচ্ছে দেবে। মিশরের মতো দেশ, সেখানে গণতন্ত্র আছে? তারাও দাওয়াত পায়!

যুক্তরাষ্ট্র দ্বিতীয়বারের মতো গণতন্ত্র সম্মেলন আয়োজন করতে যাচ্ছে। দেশটির প্রেসিডেন্টের দায়িত্ব পাওয়ার পর বাইডেন ২০২১ সালে প্রথম গণতন্ত্র সম্মেলনের আয়োজন করে। সে সম্মেলনে বাংলাদেশকে আমন্ত্রণ জানানো হয়নি।

এ বছরের মার্চে অনুষ্ঠেয় সম্মেলনে ইতমধ্যে ১০০-এর বেশি দেশকে আমন্ত্রণ জানালেও তালিকায় নেই বাংলাদেশের নাম।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102