রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১০:০০ অপরাহ্ন

রাজা চার্লসকে ডিম ছুড়ে মারার অপরাধে ১০০ পাউন্ড জরিমানা

যুক্তরাজ্য অফিস
  • খবর আপডেট সময় : বুধবার, ১৮ জানুয়ারি, ২০২৩
  • ৬৮ এই পর্যন্ত দেখেছেন

রাজার দায়িত্ব গ্রহণের তিন মাস পর ডিসেম্বর মাসে এক আনুষ্ঠানিক সফরে লুটনে গিয়েছিলেন রাজা তৃতীয় চার্লস। টাউন হলের কাছাকাছি স্থানে সমবেত জনতার সাথে শুভেচ্ছা বিনিময় করছিলেন রাজা। এসময় রাজা চার্লসের কয়েক মিটার দূরে একটি ডিম এসে পড়ার সাথে সাথে নিরাপত্তা কর্মীরা দ্রুত এসে হাজীর হন।

কিছুক্ষণের মধ্যেই পুলিশ এক তরুণকে গ্রেফতার করে। ২১ বছর বয়সের তরুণের নাম হ্যারি স্পারটাকাস মে। শুক্রবার ওয়েস্টমিন্সটার ম্যাজিস্ট্রেট কোর্টে এই তরুণ জননিরাপত্তা আইন ভঙ্গের অপরাধ স্বীকার করেন।

গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে হ্যারি মে পুলিশকে বলেন, রাজা চার্লসের লুটনের মতো একটি দরিদ্র এলাকা পরিদর্শনে আসার বিষয়টি তাঁর কাছে কুরুচিপূর্ণ মনে হয়েছে। তাই তিনি নিজের বক্তব্য প্রকাশ করতে চেয়েছেন। তিনি পুলিশকে আরও বলেন, তিনি রাজার গায়ে ডিম দিয়ে আঘাত করতে চাননি। তবে পুলিশ অফিসাররা তাঁর কাছে আরও একটি ভাঙ্গা ডিম পেয়েছেন।

হ্যারি স্পারটাকাস মে’র আইনজীবী বলেছেন, তাঁর মক্কেল তাঁর এই আচরণের জন্য অনুশোচনা করছেন। পুলিশের সাথে এর আগে হ্যারি মে কখনও ঝামেলায় জড়াননি।

শুক্রবার সকালে বিচারের পর ওয়েস্টমিন্সটার ম্যাজিস্ট্রেট কোর্ট থেকে মায়ের সাথে বেরিয়ে যান হ্যারি স্পারটাকাস মে। এসময় তিনি গণমাধ্যমের সাথে কথা বলেননি।

চিফ ম্যাজিস্ট্রেট পল গোল্ডস্প্রিং তাঁর বিচারের রায়ে বলেন, রাজার ওপর হামলাটি ছিল পূর্ব পরিকল্পিত এবং হামলার লক্ষ্য ছিল সুনির্দিষ্ট।

অপরাধের জন্য বিচারক হ্যারি স্পারটাকাস মেকে ১০০ পাউন্ড জরিমানা করেন এবং আদালতের খরচ মেটানো বাবদ আরও ১২৫ পাউন্ড পরিশোধের আদেশ দেন।

ডিসেম্বর মাসে লুটনে ডিম হামলার শিকার হওয়ার আগে নভেম্বর মাসে ইয়র্কশায়ারেও একই রকম আরেকটি হামলার মুখোমুখি হয়েছিলেন রাজা চার্লস। তখন সামান্য ব্যবধানে ডিম তাঁর গায়ে না পড়ে কাছাকাছি পড়েছিল।

নিউজ/ যুক্তরাজ্য / কেএলি

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102