সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৩৫ অপরাহ্ন
শিরোনাম :

দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলায় ডিইউজের উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক
  • খবর আপডেট সময় : বুধবার, ১১ জানুয়ারি, ২০২৩
  • ৯০ এই পর্যন্ত দেখেছেন

সংবাদ প্রকাশের জেরে দৈনিক বাংলা পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক শরিফুজ্জামান পিন্টু ও বিশেষ প্রতিনিধি আরিফুজ্জামান তুহিনের বিরুদ্ধে কক্সবাজারের একটি আদালতে মানহানির মামলা করার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

বুধবার (১১ জানুয়ারি) ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেনের এক বিবৃতিতে অবিলম্বে সাংবাদিকদের বিরুদ্ধে এ ধরনের হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

নেতারা বলেন, কোনো সংবাদ প্রকাশ হলেই সংশ্লিষ্ট সংবাদমাধ্যম, সম্পাদক ও প্রতিবেদকের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা দায়ের করা অপসংস্কৃতিতে দাঁড়িয়েছে। সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিকদের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা অব্যাহত রয়েছে। সত্য প্রকাশ করলেই একটি মহল নানাভাবে সাংবাদিক ও সংবাদ মাধ্যমের কণ্ঠরোধ করার অপচেষ্টা চালাচ্ছে। সত্য সংবাদ পরিবেশনে দেশের সংবাদমাধ্যম ও সাংবাদিকরা প্রতিজ্ঞাবদ্ধ। এ ধরনের হয়রানিমূলক ও মিথ্যা মামলা দায়ের করে সংবাদমাধ্যম ও সাংবাদিকদের সত্য প্রকাশ রোধ করা যাবে না।

সাংবাদিক ও সংবাদ মাধ্যমের বিরুদ্ধে দায়ের করা সব মিথ্যা ও হয়ারানিমূলক মামলা অবিলম্বে প্রত্যাহারের আহ্বান জানিয়ে তারা বলেন, অন্যথায় সাংবাদিক সমাজ এ ধরনের হয়রানিমূলক মামলা ও নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়াতে বাধ্য হবে।

সংবাদ প্রকাশের জেরে একশ কোটি টাকার মানহানির অভিযোগ এনে গত ৯ জানুয়ারি কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (সদর) এ মামলা করেন স্থানীয় একটি দৈনিক পত্রিকার সাংবাদিক শফিউল্লাহ শফি।

নিউজ/এম.এস.এম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102